২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভার উদ্যোগে বিশুদ্ধ পানি বিতরণ অব্যাহত   ●  ঈদগাঁওতে সোহেল, ইসলামাবাদে রাজ্জাক, ইসলামপুরে দেলোয়ার, জালালাবাদে জনি ও পোকখালীতে রফিক বিজ়য়   ●  মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী ২৯ এপ্রিল   ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ

হ্নীলায় অপহরণ ও ইয়াবা মামলার আসামী বোরহানকে দ্রুত গ্রেফতারের দাবী

নিজস্ব প্রতিবেদক:

হ্নীলায় এক ব্যক্তিকে অপহরণ করে ৪০লক্ষ টাকা মুক্তিপণ আদায়ের মাষ্টার মাইন্ড, আত্নস্বীকৃত ইয়াবা কারবারী এবং ঢাকায় ৮০হাজার ইয়াবা মামলার পলাতক আসামী, প্রভাবশালীদের ছত্রছায়ায় থাকা মাফিয়া ডন বোরহান উদ্দিন প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেড়ালেও আটক না হওয়ায় জনমনে ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অপহৃত ভিকটিম এই অপরাধীকে দ্রুত গ্রেফতারের জন্য সংবাদ ব্রিফিং করে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগী পরিবার।

২২ আগস্ট (মঙ্গলবার) বিকাল ৪টায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের ৮নং ওয়ার্ড পূর্ব লেদার মৃত লাল মিয়ার পুত্র অপহৃত ভিকটিম জাহাঙ্গীর আলম নিজ বাস ভবনে জনাকীর্ণ সংবাদ ব্রিফিংয়ে বলেন,গত ১৬ জুলাই রাত ১১টারদিকে আমি বেশ কয়েকজন বন্ধুসহ পূর্ব লেদার আবু তাহেরের বাড়িতে গল্পরত ছিলাম। এমতাবস্থায় হঠাৎ মাস্ক পরা স্বশস্ত্র একদল লোক এসে প্রশাসন পরিচয়ে আমাকে ডেকে নিয়ে যায়। স্থানীয় মোস্তাক আহমদ সওদাগরের বাড়ির সামনে দাড়ানো নোহা গাড়িতে জোরপূর্বক তোলার চেষ্টা করে। এসময় গাড়িতে থাকা বোরহানের গাড়ি চালক মোচনীর সোলতান আহমদ টোকাইয়া, পূর্ব রঙ্গিখালীর ইয়াসিন আরফাত, গাজী পাড়ার শাহ আলম ও আবছারসহ আরো কয়েকজনকে দেখতে পায়। আমি গাড়িতে উঠতে না চাইলে বন্দুকের বাট ও টর্চলাইট দিয়ে মাথায় আঘাত করে জোর করে গাড়িতে তুলে স্বশস্ত্র পাহারায় নাটমোরা পাড়া হয়ে হ্নীলা ইউনিয়ন কমপ্লেক্সের রাস্তা দিয়ে উলুচামরী পাহাড়ি ছড়ার মাথায় ডাকাত দলের হাতে নামিয়ে দিয়ে যায়। এরপর গাড়িসহ আরো কয়েকজন পালিয়ে যাওয়ার সময় হ্নীলা ষ্টেশন হতে পশ্চিম লেদার হোছন আহমদের পুত্র এবং অপহরণে ব্যবহৃত গাড়ির চালক মহিব উল্লাহ (২৪) কে তুলে নিয়ে কক্সবাজারের দিকে পালিয়ে যাওয়ার সময় হোয়াইক্যং নয়াবাজারে প্রধান সড়কে ব্রিগেট বসিয়ে মোচনীর তাজর মুল্লুকের পুত্র সোলতান আহমদ প্রকাশ টোকাইয়া (৪৫), কক্সবাজার খরুলিয়ার সব্বির আহমদের পুত্র মোঃ রাশেদুল (২৫) এবং পশ্চিম লেদার হোছন আহমদের পুত্র মহিব উল্লাহ (২৪)কে আটক করা হয়। তখন জনতার রোষানলে পড়ে গণধোলাইয়ের শিকার হওয়ার ভয়ে বোরহান উদ্দিন গং মিলে মোটাংকের মিশন নিয়ে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে বলে স্বীকার করে। পরে যাদের আইন-শৃংখলা বাহিনীর হাতে তুলে দেওয়া হয়। ডাকাত দলের একটি গ্রæপ ফোনে তাদের গ্রুপের ৩জন আটক হওয়ার বিষয়টি জানিয়ে দেয়। এরপর পাহাড়ের স্বশস্ত্র ডাকাত দল আমাকে নিয়ে পাহাড় বেয়ে গাজীপাড়ার পশ্চিমে স্থানীয় মৃত আব্দুল মজিদ প্রকাশ ভোলাইয়া বৈদ্যের পুত্র আবুল আলমের পেয়ারা বাগানে উপরে পাহাড়ে নিয়ে অবস্থান করে।

পরদিন ১৭ জুলাই আমার বড় ভাই ও ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলম বাদী হয়ে অপহরণের জড়িত পশ্চিম লেদার মৃত নুরুল ইসলামের পুত্র বোরহান উদ্দিনকে প্রধান আসামী করে ৯জন নামীয় এবং আরো ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করা হয়।

পরদিন সকালে ডাকাত দলের সদস্যদের ধরতে আমার ভাইয়েরাসহ লোকজন ডাকাতদের আতœীয়-স্বজনদের ধরতে বাড়িতে যাওয়ার খবর পেয়ে আমাকে জীবিত ফেরত দিতে প্রথমে ২কোটি টাকা মুক্তিপণ দাবী করে। পরে দর কষাকষির এক পর্যায়ে ৪০লাখ টাকার বিনিময়ে ১৮জুলাই এশারের সময় রঙ্গিখালী শাহ আজমের খামারের দক্ষিণ-পশ্চিম পাশে আলীখালী ২৫নং রোহিঙ্গা ক্যাম্পের লাইট চিহ্নিত করে পথ ধরে হেঁটে বেরিয়ে যেতে বলে এবং ভিকটিমের পরিবারের লোকজনকে কোন পথ দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে জানালে লোকজন গিয়ে আমাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। এরপর হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। দীর্ঘদিন চিকিৎসা শেষে বাড়িতে ফিরে আসি।

এছাড়া গত ২রা আগস্ট বিকাল সোয়া ২টায় ঢাকার রমনা মডেল থানার ওয়ার্ড নং-১৯ (নতুন), ৬৫ পাইওনিয়ার রোড়ের জাতীয় পার্টির কেন্দ্রীয় অফিসের বিপরীতে রোগীবাহী একটি এম্ব্যুলেন্স হতে বড় ধরনের একটি ইয়াবার চালানসহ ৫জনকে গ্রেফতার করে। উক্ত ঘটনায় এম্ব্যুলেন্সসহ ৮০হাজার ইয়াবা জব্দের ঘটনায় এসআই (নিঃ) সাখাওয়াত হোসেন (বিপি) দায়েরকৃত মামলায় পশ্চিম লেদার নুরুল ইসলামের পুত্র বোরহান উদ্দিন (৪২) কে ৭নং পলাতক আসামী করা হয়। এই দূধর্ষ অপরাধী বোরহানের বিরুদ্ধে পূর্বের মামলা ছাড়া বর্তমানে ২টি মামলার ওয়ারেন্ট থাকার পরও সে প্রভাবশালীদের ম্যানেজ করে আইন-শৃংখলা বাহিনীর কতিপয় সদস্যদের সাথে সখ্যতার সুযোগে দামী গাড়ি হাকিয়ে বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। তাছাড়াও আমাদের দায়েরকৃত মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্নভাবে ছাপ দিয়ে আসছে। অন্যথায় টাকার বিনিময়ে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির চক্রান্ত করছে বলে একাধিক নির্ভরযোগ্য সুত্র নিশ্চিত করেছেন।

মূলত, বিগত ইউপি নির্বাচনে আমার ভাই মেম্বার পদে নির্বাচনের বিরোধ, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিল নিয়ে রাজনৈতিক দ্বন্দ এবং লেদা ব্রীকফিল্ডে ফুলের ডেইলের মরহুম হাজী সোলতান আহমদ সওদাগরের জমি ওয়ারিশগণের নিকট হতে ক্রয়ের চুক্তিনামা,আমার ভাই জাফর আলমের শেয়ারে ব্রিকফিল্ড ব্যবসা, আমেরিকা কামালের জমি বিরোধের সালিশ এবং চিহ্নিত মহলের আধিপত্য বিস্তারে বাঁধা হয়ে দাড়ায় পশ্চিম লেদার মৃত নুরুল ইসলামের পুত্র বোরহান উদ্দিনের নেতৃত্বে একটি শক্তিশালী সিন্ডিকেট মিলে গোপন বৈঠক করে মোটাংকের বিনিময়ে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে অপহরণ করে আমাকে খুন করতে চেয়েছে। যা তাদের অনেক সদস্য বিভিন্ন বৈঠকে স্বীকার করেছে। আপনাদের মাধ্যমে এলাকার চিহ্নিত মাফিয়া, ভাড়াটে খুনী এবং অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের মাষ্টার মাইন্ড বোরহানকে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।