১১ মে, ২০২৪ | ২৮ বৈশাখ, ১৪৩১ | ২ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ

তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব

সংবাদ বিজ্ঞপ্তি;

বৈশাখের তাপদাহে পুড়ছে দেশ। বিগত কয়েক দিনের তাপমাত্রা অসহনীয় হয়ে উঠেছে কক্সবাজার পৌরবাসী। প্রচণ্ড তাপদাহে যখন জনজীবন বিপর্যস্ত তখন পৌরবাসীর মাঝে সুপেয় পানি ও খাবার স্যালাইন নিয়ে হাজির হয়েছে কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী। শহরের ৬টি পয়েন্টে পথচারী, যাত্রী, পর্যটক, দিনমজুর, খেটে পাওয়া মানুষ ও সাধারণ মানুষকে বিনামূল্যে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করছেন মেয়র। সেই সঙ্গে মেয়র জানিয়েছেন, যতদিন দাবদাহ থাকবে ততদিন এই উদ্যোগ অব্যাহত রাখবেন এবং আরো বেশি পয়েন্টে পানি ও স্যালাইন বিতরণ করা হবে।

শনিবার (২৭ এপ্রিল) সকাল থেকে শহরের খুরুশকুল রাস্তার মাথা, বাজারঘাটা, লালদিঘীপাড়, গোলদিঘীপাড়, ঘুনগাছতলা ও কলাতলী ডলফিন মোড়ে ৬ হাজার করে পানি ও স্যালাইন বিতরণ করতে। পথচারীরাও তৃষ্ণা ও দুর্বলতা মেটাতে আগ্রহ নিয়ে গ্রহণ করছে এই সেবা।

সকালে ঘুনগাছতলায় এই কার্যক্রমের উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী। পরে কলাতলী ডলফিন মোড়ে উদ্বোধন করেন মেয়র। এই সময় কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝু, আক্তার কামাল আজাদ, এম.এ মনজুর উপস্থিত ছিলেন। অন্যান্য পয়েন্টে কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, রাজ বিহারী দাশ, আমিনুল ইসলাম মুকুল, সাহাব উদ্দিন সিকদার, এহেছান উল্লাহ ও ওসমান সরওয়ার টিপু এই কার্যক্রম উদ্বোধন করেন।

বিনামূল্যে পানি ও স্যালাইন বিতরণ প্রসঙ্গে কক্সবাজার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে বৃষ্টি না হওয়ায় প্রচন্ড গরমে মানুষ কষ্ট পাচ্ছে। মানুষের কষ্টের কথা চিন্তা করে পৌরসভার উদ্যোগে এমন সেবামূলক কার্যক্রম আমরা শুরু করেছি। এই কার্যক্রম চলমান থাকবে। প্রাথমিক ভাবে পৌরসভার ৬টি পয়েন্টে এ কার্যক্রম চলছে। কাল (রোববার) থেকে ১১ টি পয়েন্টে বিতরণ করা হবে। যতদিন এই গরমের তীব্রতা কমবে না ততদিন এমন কার্যক্রম চলমান থাকবে। এই সেবামুলক কার্যক্রমে প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলররাও নিয়োজিত থাকবেন।

এই সময় এক রিকশাচালক বলেন, রোদে রিকশা চালিয়ে গলা শুকিয়ে গিয়েছিল। এখানে দেওয়া পানি ও স্যালাইন খেয়ে এখন ভালো লাগছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।