২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের

প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠনের নিন্দা

সাংবাদিক রাশেদুল মজিদের উপর পুলিশের হামলা, এক সদস্যের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক :
পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে ছবি তুলতে গিয়ে ট্রাফিক পুলিশের সার্জেন্ট মাজহারুলের হাতে লাঞ্ছিত হয়েছেন দৈনিক সকালের কক্সবাজারের বার্তা সম্পাদক রাশেদুল মজিদ। গতকাল বুধবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ৮ টার দিকে কক্সবাজার শহরের কলাতলী মোড়ে এ ঘটনা ঘটে। এসময় সার্জেন্ট মাজহারুল সাংবাদিক রাশেদুল মজিদের মোবাইল ফোন ও পত্রিকার পরিচয়পত্র ছিনিয়ে নেন এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ ঘটনায় কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান কে প্রধান করে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কক্সবাজার জেলা পুলিশ। কক্সবাজার জেলা পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম জানিয়েছেন, সাংবাদিকের উপর হামলার ঘটনা একান্তই তার ব্যক্তিগত। কারও ব্যক্তিগত অপরাধের দায় পুলিশ নেবেনা। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত এ বিষয়ে জড়িত কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। হামলার শিকার সাংবাদিক রাশেদুল মজিদ জানান, কলাতলী মোড়ে যানজট, অবৈধ পার্কিং এবং ট্রাফিকের একজন পুলিশ কর্মকর্তার অনিয়মের সংবাদ সংগ্রহকালে তিনি সার্জেন্ট মাজহারুলের হাতে হামলার শিকার হয়েছেন।
এদিকে এ ঘটনা ছড়িয়ে পড়লে ট্রাফিক পুলিশের সার্জেন্ট মাজহারুলের শাস্তির দাবি জানিয়েছে বিভিন্ন সাংবাদিক সংগঠন, সামাজিক সংগঠন, পেশাজীবি সংগঠন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এছাড়া আমরা কক্সবাজারবাসী নামের একটি সংগঠন এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িত পুলিশ কর্মকর্তার শাস্তির দাবি জানিয়েছে কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল। বিবৃতিতে নেতৃবৃন্দ দ্রুত সময়ের মধ্যে সাংবাদিক রাশেদুল মজিদের উপর হামলাকারী পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এদিকে আরেক বিবৃতিতে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইলেকট্রনিকস মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক আহসান সুমন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।