১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

ভুল চিকিৎসায় পঙ্গুত্ব

সাংবাদিক মাহিকে কেন ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না, জানতে চেয়ে হাইকোর্টের রুল 

কক্সবাজারে সদর হাসপাতালে ‘ভুল চিকিৎসার’ কারণে একটি পা পঙ্গু হওয়ার পাশাপাশি জীবন শংকায় পড়া স্থানীয় সাংবাদিক মহিউদ্দিন মাহীকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একসাথে ভুল চিকিৎসার কারনে পঙ্গুত্ব বরণের ঘটনায় ৩০ দিনের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গঠিত তদন্ত কমিটিকে আদালতে প্রতিবেদন দাখিল করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দেয়া হয়েছে। আর ক্ষতিপূরণের বিষয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ ৪ সপ্তাহের সময় রুলসহ আদেশ দেন। সোমবার (২৯ এপ্রিল) বিচারপতি মোস্তাফাজমান ইসলাম ও বিচারপ্রতি আতা উল্লাহ বেঞ্চ এসব আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ,এডভোকেট রিপন বড়ুয়া ও এডভোকেট ফুয়াদ।
 এই রিটে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিএমডিসির সভাপতি, কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক, অ্যানেস্থেশিয়া চিকিৎসকসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।
ভোক্তভোগী সাংবাদিক মহিউদ্দিন মাহী জানান, ২০২৩ সালের ১৮ জানুয়ারি পেটের তীব্র ব্যথা নিয়ে ভর্তি হয় কক্সবাজার সদর হাসপাতালে। ওইদিনই পরিক্ষা-নিরিক্ষা করে অ্যাপেন্ডিসাইটিস রোগ নির্নয় হয়। টানা ৫ দিন হাসপাতালের বেডে অযথা রেখে দিয়ে ২৩ জানুয়ারী অস্ত্রোপচার করা হয়। ওই অপারেশনে দক্ষ ও উচ্চতর ডিগ্রীধারী অ্যানেস্থেশিয়া ডাক্তার না দিয়ে শুধুমাত্র এমবিবিএস পাশ করা ডাক্তার দিয়ে অ্যানেস্থেশিয়া দেয়। এই অবহেলার কারণে স্পাইনাল কর্ডে মারাত্বক আঘাত হয়ে বাম পা সম্পূর্ণ অবশ হয়ে যায় মাহীর। ওই সময় কক্সাজার সদর হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. মোমিনুর রহমান কোন ভাবে দায় এড়াতে পারেন না।
অপারেশনের পর মারাত্বক ইনফেকশনের থেকেও চিকিৎসা না দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন সাংবাদিক মহিউদ্দিন মাহী।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।