২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ঈদগাঁওতে সোহেল, ইসলামাবাদে রাজ্জাক, ইসলামপুরে দেলোয়ার, জালালাবাদে জনি ও পোকখালীতে রফিক বিজ়য়   ●  মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী ২৯ এপ্রিল   ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা

রামু উপজেলা ভাইস চেয়ারম্যান পদে চান সাংবাদিক নেজামকে

নিজস্ব প্রতিবেদক:

আসন্ন রামু  উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান গর্জনিয়া ইউনিয়ন জুমছড়ি গ্রামের মৃত ইঞ্জিনিয়ার নুরুল হাকিমের পুত্র ও নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারী কলেজের সহকারী অধ্যাপক মোঃ জসিম উদ্দিনের ছোটভাই সাংবাদিক নেজাম উদ্দিন। আগামী মার্চে বা এপ্রিলে শুরু হতে যাওয়া কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনকে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিচ্ছে ।  নিজ উদ্যোগে উপজেলার অসহায় দুঃস্থ মানুষদের সহায়তা করে আসছেন এবং বিগত করোনাকালিন সময়ে তিনি গ্রামের অসহায় মানুষের পাশে ছিলেন।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে  ভাইস-চেয়ারম্যান পদে এখন পর্যন্ত সম্ভাব্য কয়েকজন প্রার্থীর মধ্যে সাধারণ ভোটারদের মাঝে আলোচনার রয়েছেন বলে জানা গেছে। তাছাড়া তিনি নিজ এলাকা গর্জনিয়া ইউনিয়নে একমাত্র সম্ভাব্য প্রার্থী থাকায় অন্য সবার চাইতে ভোটের মাঠে সুবিধাজনক অবস্থানে থাকবেন বলে ধারনা করছেন সাধারণ জনগণ।

জানা গেছে, তিনি দীর্ঘ এক যুগ জাতীয় ও স্থানীয় পত্রিকার বিভিন্ন পদে কাজ করে আসছেন । বর্তমানে তিনি জাতীয় দৈনিক খোলা কাগজ এর কক্সবাজার জেলা প্রতিনিধি ও দৈনিক দৈনন্দিন ( মাল্টিমিড়িয়া) বার্তা প্রধান হিসাবে কাজ করছেন।  এছাড়াও তিনি অনলাইন প্রেসক্লাব কক্সবাজার এর প্রতিষ্ঠাতা সভাপতি, রামু ব্লাডস ডোনারস সোসাইটির উপদেষ্ঠা হিসাবে দায়িত্ব পালন করছেন ।  সাংবাদিক নেজাম তার নিজ জম্মস্থান জুমছড়ি গর্জনিয়াতে ২০১৪ সালে শাহ বদর আউলিয়া হেফজখানা ওএতিমখানা প্রতিষ্ঠা করেন । এই হাফেজখানা থেকে এই পযন্ত ১২ জন হাফেজ বের হয়েছেন বলে জানা গেছে। এছাড়া তিনি অসহায় মানুষের পাশে থাকার চেষ্ঠা করেন ।

গর্জনিয়া ইউনিয়নের বাসিন্দা সুফিয়ান জানান, সাংবাদিক নেজাম ভাই কোন পদ পদবীতে না থাকার পরেও আমাদের মতো অনেক গরীবদের সহায়তা করে আসছে। আশা করা যায় আগামী উপজেলা নির্বাচনে তিনি ভাইস চেয়ারম্যান নির্বাচন করলে বিপুল ভোটে নির্বাচিত হবেন।
মরিচ্যাচর বাসিন্দা নুর আহমদ জানান, গত করোনকালিন নেজাম আমাদের এলাকায় বেশ সহযোগিতা করেছে। তাকে আমরা সকলে বেশ পছন্দ করি। যদি তিনি উপজেলা ভাইস চেয়ারম্যানের নির্বাচন করে আশা করছি তিনি বিপুল ভোটে জিতবেন।
রামু ফতেখাঁরকুল ইউনিয়নের আব্দুল খালেক জানান, সাংবাদিক নেজাম উদ্দিন ভাই অত্যান্ত মিশুক মানুষ। তিনি সহযেই সাধারণ মানুষের সমস্যা সমাধানে কাজ করতে নেমে পড়েন তিনি করতে পারুক আর না পারুক। আশা করছি যদি তিনি প্রার্থী হন তবে উপজেলাবাসি ভাইস চেয়ারম্যান পদে ভাল একজন মানুষ পাবেন ।
কচ্ছপিয়া ইউনিয়নের জাহাঙ্গীর সেলিম জানান, নেজাম ভাই অমায়িক মানুষ তাকে পছন্দ না করার সুযোগ নেই।
রামু চা বাগান এলাকার ইঞ্জিনিয়ার রায়হান জানান , সাংবাদিক নেজাম ভাই একজন ভদ্র মানুষ । তাকে রামু উপজেলা পরিষদে নিতে পারলে সেবা পাবে  এটি নিশ্টিত বলা য়ায়।
রামু উপজেলা  থেকে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক নেজাম উদ্দিন জানান, সাংবাদিকতার খাতিরে আমি   দীর্ঘ দিন থেকে এ উপজেলার সাধারণ মানুষের পাশে আছি। আমি যেহেতু কক্সবাজারে অবস্থান করি তাই আমার জানা আছে জনগণের বরাদ্ধ কিভাবে জনগণের হাতে পৌছাতে হয়। তাই আসন্ন উপচেলা পরিষদ নির্বাচনে  ভাইস চেয়ারম্যান হিসাবে আমাকে নির্বাচিত করবে সাধারণ মানুষ এটাই আমার বিশ্বাস। নির্বাচিত হতে পারলে রামু একটি স্মার্ট উপজেলায় রূপান্তরিত করার ব্যাপারে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন বিগত দিনে যারা রামু থেকে ভাইস চেয়ারম্যান হয়েছে তাদের কোন কাজ চোখে পড়ার মত নয় । যদি আমার জন্য সবাই দোয়া করে তবে আমি দেখিয়ে দেবো ভাইস চেয়ারম্যানগণ অনেক উন্নয়ন করতে পারে। আমি ১১ ইউনিয়নের সকলের কাছে দোয়া প্রার্থী।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।