১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

পুলিশ সুপার পদোন্নতি পেলেন রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক:

ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের সাবেক অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম পুলিশ সুপার পদে পদোন্নতি পেলেন। মঙ্গলবার (৭নভেম্বর) তিনিসহ পদোন্নতিপ্রাপ্ত ১৭৭ জন পুলিশ কর্মকর্তার নাম উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
উক্ত প্রজ্ঞাপনের তাঁকে  উল্লিখিত পদে রেজাউল করিম কে পদোন্নতির তথ্য উল্লেখ করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উক্ত প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত দুটি পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের পদোন্নতি দেওয়া হয়।
মঙ্গলবার রাতে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম মুঠোফোনে এক প্রতিক্রিযায় পদোন্নতির জন্য তিনি আল্লাহর দরবারে শোকরিয়া জ্ঞাপন করেন এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
#কক্সবাজারে ট্যুরিষ্ট পুলিশে যা করছিল রেজাউল
দেশি-বিদেশী পর্যটকদের সমুদ্র নগরী কক্সবাজার ভ্রমন নিরাপদ , স্বস্তিদায়ক ও আনন্দমুখর করতে গেল বছর পর্যটন সংশ্লিষ্ঠদের অনলাইন ডাটা বেইজ তৈরি, ব্রেস্ট ফিডিং কর্ণার, কটেজ জোনে সিসিটিভি স্থাপন সহ নানা উদ্যোগ গ্রহন করেছিল তিনি।
তার দায়িত্বকালীন সময়ে ২০২২ সালে মে মাসে পর্যটকদের ভ্রমন আনন্দ দায়ক করতে নড়েচড়ে বসে ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন। শুরু করে দরপাকড়। সেসময় সংস্থাটি অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিমের নেতৃত্বে নিয়মিত অভিযান পরিচালনা করে শতাধিক দালাল, ছিনতাইকারী ও অপহরণকারীদের গ্রেফতার করাির পাশাপাশি পর্যটকদের হারিয়ে যাওয়া মালামাল ও চুরি হওয়া জিনিসপত্র উদ্ধার করেছিল। এছাড়া পর্যটন জোনে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতকরণ ও সমুদ্র শহরে আগত অতিথিদের ভ্রমনকে হয়রানি থেকে বাঁচাতে আয়োজন করেই ঘোষনা করা হয়েছিল নানা উদ্যোগ।
খোঁজ নিয়ে জানা যায়, নবজাতক শিশু ও মায়েদের কথা চিন্তা করে ২০২২ সালের ১৭ সেপ্টেম্বর কক্সবাজার সমুদ্র সৈকতে কলাতলী পয়েন্টে ‘ব্রেস্ট ফিডিং কর্ণার’ চালু করেছিলেন তিনি।
এছাড়া তিনি ঝিনাইদহের কোটচাঁদপুর সার্কেলে থাকাকালীন সময়েও সাধারণ মানুষের কাছে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বলে নানা পদক্ষেপ নিয়ে প্রশংসিত হয়েছিলেন। রাজবাড়ী জেলাতেও তিনি ভিন্নধর্মী উদ্যোগ নিয়ে সবার নজর কেড়েছেন।
প্রসঙ্গতঃ পদোন্নতিপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. রেজাউল করিম ২৯ তম বিসিএস (পুলিশ) ব্যাচের। তিনি বর্তমানে রাজবাড়ী জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন করছেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।