২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ঈদগাঁওতে সোহেল, ইসলামাবাদে রাজ্জাক, ইসলামপুরে দেলোয়ার, জালালাবাদে জনি ও পোকখালীতে রফিক বিজ়য়   ●  মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী ২৯ এপ্রিল   ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা

জাতীয় সংসদের হুইপ নিযুক্ত হলেন কমল এমপি

কফিল উদ্দিন,রামু:

জাতীয় সংসদের হুইপ হলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। দ্যা বাংলাদেশ (হুইপস) অর্ডার ১৯৭২ (পি.ও.৬৪ ১৯৭২) এর আর্টিকেল ৩(১) এর বিধান অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সচিব কে,এম, আবদুস সালাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাইমুম সরওয়ার কমল এমপি সহ ৫ সংসদ সদস্যকে জাতীয় সংসদের হুইপ নিযুক্ত করেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি ২০২৪) বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের মানবসম্পদ শাখা-১ এ প্রজ্ঞাপন জারি করেন। সাইমুম সরওয়ার কমল কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের মন্ডল পাড়া গ্রামে ১৯৭০ সালের ২ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তাঁর পিতা বীর মুক্তিযোদ্ধা ওসমান সরওয়ার আলম চৌধুরী পূর্ব পাকিস্তানের এমপিএ, বাংলাদেশের সাবেক সংসদ সদস্য এবং সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। তাঁর মাতা রওশন সরওয়ার চৌধুরী। স্ত্রী সৈয়দা সেলিনা আক্তার শেলী দেশের বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মোহাম্মদ শফি‘র কন্যা। তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

সাইমুম সরওয়ার কমল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে বিএসএস ও এমএসএস ডিগ্রী লাভ করেন। তিনি বেলজিয়ামের বিখ্যাত ব্রাসেলস ইউনিভার্সিটি ইউএলবি থেকে আর্ন্তজাতিক রাজনীতি বিষয়ে এমএসএস ডিগ্রী অর্জন করেন। আমেরিকার মিশিগান স্টেইট ইউনির্ভাসিটি থেকে তিনি ‘এক্সটার্নাল রিলেশন অব দি ইউরোপিয়ান ইউনিয়ন’ বিষয়ে ডিপ্লোমা এবং ফ্রান্সের ও.ই.সি.ডি থেকে দি অর্গনাইজেশন ফর ইকোনমিক কো-অপারেশন এন্ড ডেভলপমেন্ট বিষয়ে প্রশিক্ষন গ্রহন করেন।

নব নিযুক্ত হুইপ সাইমুম সরওয়ার কমল ২০১৪ সালের দশম, ২০১৮ সালের একাদশ ও ২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৩
(সদর-রামু-ঈদগাঁও) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।