২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ   ●  বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা   ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা

কুতুপালংয়ে রোহিঙ্গাদের মাঝে ত্রান বিতরণ করলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

কুতুপালংয়ে নির্যাতিত রোহিঙ্গা শরনার্থীদের মাঝে ত্রান বিতরণ করছেন নিসচা চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।

এম.জিয়াবুল হক,(চকরিয়া): মিয়ানমার সরকারের ইন্ধনে সেইদেশের সেনাবাহিনী, বিজিপি ও রাখাইন সম্প্রদায়ের নিমর্মতার শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরনার্থীদের পাশে এসে দাড়িয়েছে ‘নিরাপদ সড়ক চাই ‘(নিসচা) কেন্দ্রিয় কমিঠির চেয়ারম্যান ঢালিউডের সফল চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন। গতকাল ১৭ সেপ্টম্বর দুপুরে বাংলাদেশ মিয়ানমার সীমান্তের কাছে উখিয়া উপজেলার কুতুপালং এলাকায় নিরাপদ সড়ক চাই (নিসচা) উদোগ্যে সংগঠনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে নির্মমতার শিকার রোহিঙ্গাদের মাঝে ৬শ প্যাকেট শুকনো খাবার বিতরন করেন।
এ সময় তাঁর সাথে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিসচা কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক মোঃগণি মিয়া বাবুল, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, নির্বাহী সদস্য মোঃ কামাল হোসেন, পাক্ষিক মেহেদীর সম্পাদক ও নিসচা কক্সবাজার জেলা সভাপতি মো, জসিম উদ্দীন কিশোর, সাধারণ সম্পাদক তরুন রাজনীতিবিদ খলিল উল্লাহ চৌধুরী, সহ-সভাপতি আমিরুল ইসলাম দুলু, অনুসন্ধান সম্পাদক এম এ মনজুর, যুগ্ন-সাধারণ ডাঃ আলমগীর হোসেন, কার্যকরী পরিষদ সদস্য এম আর মাহমুদ, মিজবাউদ্দিন ইবাদ, ইদগাঁও রিপোর্টাস সোসাইটির সদস্য মো:রফিক উদ্দিন লিটন সহ জেলা ও চকরিয়া উপজেলার নেতৃবৃন্দ।
শুকনো খাবার বিতরনের পাশাপাশি রোহিঙ্গাদের বর্বর নির্যাতনের কাহিনী শুনেন এবং আশ্রিত রোহিঙ্গাদের মূখ থেকে দূর্দশার কথা শুনে নিসচা চেয়ারম্যান ইলিয়াছ কাঞ্চন আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় তিনি আবেগ প্রবণ হয়ে পড়ে বলেন মিয়ানমারে যা ঘটছে তা মানবাধিকার লঙ্ঘন হিসাবে বর্ণনা করেন এবং বাষ্পরুদ্ধ কন্ঠ বলেন, এঘটনা দেখে চোখের পানি ধরে রাখা যায়না । তিনি তাদের সমবেদনা জানান। সামান্য সহাযোগিতা নিয়ে আপনাদের পাশে থাকার চেষ্টা করেছে সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই ( নিসচা)। আগামীতে আরো ব্যাপকভাবে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
তিনি আরো বলেন, রোহিঙ্গা নির্যাতন বন্ধে ইতোমধ্যে আমরা জাতিসংঘ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠিয়েছি। নিরস্ত্র, নিরাপরাধ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুদের ওপর মায়ানমার সৈনিকদের বর্বর অত্যাচারসহ নৃশংস হত্যাকান্ড, অমানবিক, অবিশ্বাস্য ও মানবাধিকারের চরম লংঘন। সহিংসতা ও গণহত্যা বন্ধে মায়ানমারের সামরিক জান্তা ও অং সান সুচির বিরুদ্ধে বিশ্ব নেতৃবৃন্দের ঐক্যবদ্ধ হওয়া জরুরী। ওআইসি, জাতিসংঘসহ সকল মানবাধিকার সংগঠন এবং বিশ্ব নেতৃবৃন্দকে মায়ানমারের মানবিক বিপর্যয় রোধে ও গণহত্যা বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্যে তিনি আহ্বান জানান।
উল্লেখ্য, রোহিঙ্গা একটি নৃগোষ্ঠীর নাম যাদের শতকরা প্রায় ৯০ ভাগ ইসলাম ও ১০ ভাগ হিন্দু ধর্মাবলম্বী। রোহিঙ্গাদের আদি আবাসস্থল মিয়ানমারের রাখাইন রাজ্য। শত শত বছর ধরে রাজ্যটিতে বাস করা রোহিঙ্গাদের নাগরিকত্বের স্বীকৃতি না দিয়ে মিয়ানমার সরকার এ জাতিগোষ্ঠীকে নির্মূল করতে ‘ক্লিয়ারেন্স অপারেশন’ চালাচ্ছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।