২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫


শিরোনাম
  ●  উখিয়ায় পাহাড় চাপা পড়ে রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু   ●  স্বদেশ ফিরতে ক্যাম্পে রোহিঙ্গাদের সমাবেশ   ●  মহাসড়কে ফুটপাত দখলমুক্ত করার উদ্যোগ রামু ক্রসিং হাইওয়ে থানার   ●  কক্সবাজারে হাফেজ মুশফিকুর রহমানকে সংবর্ধনা দিল ছাত্রলীগ   ●  রামুতে এক ঘন্টার ব্যবধানে স্কুল ছাত্রসহ হতাহত চার   ●  সুগন্ধা পয়েন্টের লাল মিয়াসহ ৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা   ●  সাংবাদিক রাশেদুল মজিদের উপর পুলিশের হামলা, এক সদস্যের তদন্ত কমিটি   ●  কক্সবাজারে ট্রাফিক পুলিশের ‘আসকারায়’ যত্রতত্র পার্কিং, কোটি টাকার বাণিজ্য   ●  কক্সবাজারে ট্রাফিক পুলিশের অনিয়ম-দূর্নীতি ও প্রকাশ্যে চাঁদাবাজি   ●  ড্রাইভিং পেশায় মহিলাদের সুযোগ দিলেন সেভ দ্য চিলড্রেন ও সিএনআরএস

ওমরাহ হজ্বে প্রতারণার দায়ে হজ্ব এজেন্সি মালিকের বিরুদ্ধে কক্সবাজারে মামলা

সৌদি আরবে পবিত্র ওমরাহ হজ্ব পালনে প্রতারণার অভিযোগে একটি হজ্ব এজেন্সির মালিকের বিরুদ্ধে কক্সবাজারে দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে। মামলা করা হয়েছে ওই হজ্ব এজেন্সির মালিক রামু উপজেলার রাজারকুল সিকদার পাড়ার বাসিন্দা নুরুল হক সিকদারের বিরুদ্ধে। কক্সবাজারের সিনিয়র ষ্পেশাল জজ আদালতের বিচারক মোঃ সাদিকুল ইসলাম তালুকদারের আদালতে গতকাল এই অভিযোগটি (বিশেষ দরখাস্ত নম্বর-৩৪/২০১৫) দায়ের করা হলে বিজ্ঞ বিচারক তা তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) প্রেরণ করেন।
আদালত সুত্রে জানা গেছে, কক্সবাজারের রামু উপজেলার খুনিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী আবদুর রহিম চৌধুরী রাজধানী ঢাকার নজরুল ইসলাম স্মরণীর মাহতাব সেন্টারের লিবার্টি ট্রাভেলসের (হজ্ব লাইসেন্স নম্বর-২৫৫) মালিক রামু উপজেলার রাজারকুলের বাসিন্দা নুরুল হক সিকদারের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগ হচ্ছে, সৌদি আরবের মক্কা নগরীতে পবিত্র ওমরাহ এবং মদীনায় মহানবী (সাঃ) এর পবিত্র রওজা মোবারক জিয়ারতের জন্য নিরাপদে আসা-যাওয়া ও থাকা-খাওয়ার যাবতীয় ব্যবস্থা করে দেয়ার কথা উক্ত ট্রাভেলস মালিকের। বাদী ও তাঁর স্ত্রীর নিকট থেকে এ বাবদ ট্রাভেলস মালিক নুরুল হক সিকদার এক লাখ ৯০ হাজার টাকা গ্রহন করেন। গত ২০ এপ্রিল ট্রাভেলস মালিক ইউনাইটেড বিমানে ঢাকা থেকে জেদ্দায় স্বামী স্ত্রীকে নিয়ে গেলেও সেখানে থাকা-খাওয়া এবং পূণরায় ঢাকায় ফেরৎ আসার জন্য আর কোন ব্যবস্থা গ্রহন না করে প্রতারণার আশ্রয় নিয়ে টাকা আতœসাৎ করেন।
বাদী আবদুর রহিম চৌধুরী ও তার স্ত্রী শেষাবধি সৌদি আরবে আতœীয় স্বজনের শরনাপন্ন হয়ে থাকা-খাওয়া ও ঢাকায় ফিরে আসার জন্য ধার-কর্জে ব্যবস্থা করেন। আবদুর রহিম চৌধুরী এ ব্যাপারে ট্রাভেলস মালিক নুরুল হক সিকদার এবং ইউনাইটেড বিমানের শঠতা, দূর্নীতি,বিশ্বাসভঙ্গ ও প্রতারণা মূলক আতœসাতের বিরুদ্ধে ঢাকায় দুদকে অভিযোগ দায়ের করতে গেলে তাকে আদালতের আশ্রয় নিতে পরামর্শ দেওয়া হয়। মামলার বাদীর নিয়োজিত আইনজীবী এডভোকেট মোহাম্মদ জাকারিয়া জানান, দুদককে এ ব্যাপারে তদন্তের নির্দ্দেশনা দিয়েছেন আদালত। এ ব্যাপারে ট্রাভেলস মালিক নুরুল হক সিকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান-আবদুর রহিম চৌধুরী ও তার স্ত্রীকে যেসব সুযোগ-সুবিধা দেয়ার কথা তার বেশ কিছু দেয়া হয়েছে। তবে জেদ্দা থেকে ইউনাইটেড বিমানের টিকেট না দেয়ার কথা তিনি স্বীকার করেন এবং এ বাবদ টাকা ফেরৎ দেয়া হবে বলে জানান।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।