১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

এসএসসির ৮ ও ১০ মার্চের পরীক্ষা ২৭ ও ২৮ মার্চ

এসএসসির ৮ ও ১০ মার্চের পরীক্ষা ২৭ ও ২৮ মার্চ

হরতাল-অবরোধের কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমানের ৮ ও ১০ মার্চের পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে ১১ মার্চের পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়নি।

৮ মার্চের পরীক্ষা ২৭ মার্চ সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত ও ১০ মার্চের পরীক্ষা ২৮ মার্চ সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী শনিবার বিকেলে দ্য রিপোর্টকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘১১ মার্চের স্থগিত পরীক্ষার সময়সূচিও পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে।’

এ ছাড়া সঙ্গীত, বেসিক ট্রেডসহ অন্যান্য বিষয়ের ব্যবহারিক পরীক্ষা ২৯ মার্চ থেকে ২ এপ্রিলের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘আগামী ৯ এপ্রিলের মধ্যে ব্যবহারিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর অনলাইনে সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডে পাঠাতে হবে।’

এ বছরের জানুয়ারির শুরু থেকে অবরোধের পাশাপাশি হরতাল কর্মসূচি পালন করছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এ জন্য পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী এসএসসি ও সমমানের কোনো পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী ৮ মার্চ এসএসসিতে হিসাববিজ্ঞান ও দাখিলে রসায়ন (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা ছিল। এ ছাড়া ১০ মার্চ এসএসসিতে শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা এবং দাখিলে পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা ছিল।

অপরদিকে ১১ মার্চ দাখিলে উচ্চতর গণিত (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।

গত ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও হরতালের কারণে তা শুরু হয় ৬ ফেব্রুয়ারি। হরতালের কারণে সবগুলো (১৬ দিন) এসএসসি ও সমমানের পরীক্ষা পেছান হয়েছে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনে এ পরীক্ষাগুলো নেওয়া হচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এবার এ পরীক্ষায় মোট শিক্ষার্থী ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।