১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

উত্তর আমেরিকাস্থ কক্সবাজার এসোসিয়েশনের অভিষেক, পর্যটন মেলার পরিকল্পনা

Cox-Bazar-Ovisak-2

উত্তর আমেরিকায় পর্যটন মেলা করার পরিকল্পনা নিয়েছে কক্সবাজার এসোসিয়েশন অব নর্থ আমেরিকা (ইনক)। ইনক’র নতুন কার্যকরি কমিটির অভিষেক অনুষ্টানে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সাথে দেশ ও প্রবাসে কক্সবাজারবাসির মাঝে সম্প্রীতি ও ভ্রাতৃত্ব বন্ধনের প্রতিশ্রুতিও প্রকাশ করা হয়।
সম্প্রতি নির্বাচিত কার্যকরি কমিটির এই অভিষেক গত ২৬ এপ্রিল রোববার যুক্তরাষ্ট্রের জ্যাকসন হাইটসের পালকি পাটি হলে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে কক্সবাজার এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যকরি কমিটির কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে শপথ নেন। এবারের কমিটিতে এহতেশামুল হক শিমুল সভাপতি ও গিয়াস উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এছাড়াও রফিকুল ইসলাম বাহাদুর এই কমিটিতে যুগ্ম সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মুজিবুর রহমান নবনির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান। তাকে সহায়তা করেন নির্বাচন কমিশনার আরেক সদস্য মোহাম্মদ ইউসুফ হারুন।
এবার নির্বাচিত কমিটির কর্মকর্তারা হলেন সভাপতি এহতেশামুল হক শিমুল ও সিনিয়র সহসভাপতি সমিরুল ইসলাম বাবলু, সহসভাপতি মোক্তার আহমেদ, সহসভাপতি মোহাম্মদ এ. মান্নান, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক রফিকুল ইসলাম বাহাদুর, সহ সাধারণ সম্পাদক মোঃ হামিদ হোসাইন, কোষাধ্যক্ষ মোঃ নুরুল আমিন, সাংগঠনিক সম্পাদক ইরফানুল হক (আনিস), সহ সাংগঠনিক সম্পাদক ইমান আলী, দপ্তর সম্পাদক সোহেল পারভেজ লিটন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক সুহাষ চক্রবর্তী, তথ্য প্রযুক্তি ও প্রকাশনা সম্পাদক নেছারুল হক জুয়েল, সমাজ কল্যাণ ও আপ্যায়ন সম্পাদক মেজবাহ উদ্দিন, প্রচার সম্পাদক আবুল মনসুর, ত্রীড়া সম্পাদক রফিক উল্লাহ রনি, সহত্রীড়া সম্পাদক মাহফুজুল করিম, কার্যকরী সদস্য রাজীবুল হক, মিনহাজ উদ্দিন, ইমরুল কায়েস, শফিউল্লাহ মামুন, সিদুঁল কান্তি দে।
এবারের অভিষেক অনুষ্ঠানটি কয়েকপর্বে ভাগ করা হয়। দ্বিতীয় পর্বে আলোচনা সভায় সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি এহতাশামুল হক শিমুল। এতে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশ সরকারের স্থায়ী প্রতিনিধি ড. একেএম আব্দুল মোমেন। বিশেষ অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মুজিবুর রহমান, চট্টগ্রাম সমিতির সভাপতি আকবর আলী, সাধারণ সম্পাদক আবু তাহের, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, বাংলাদেশ ল সোসাইটির সভাপতি মোহাম্মদ আলী বাবুল, কমিউনিটি বোর্ড-৮ এর সদস্য ব্যবসায়ী ফখরুল ইসলাম দেলোয়ার, এসোসিয়েশনের উপদেষ্টা কমর উদ্দিন চৌধুরী, রিয়েল এষ্টেট ব্যবসায়ী সরাফ সরকার, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল খান, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি বিলাল চৌধুরী ও কুমিল্লা জেলা সোসাইটির সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু ও নিউইয়র্ক ষ্ট্রেট আওয়ামী লীগের সভাপতি শাহীন আজমল।
এসোসিয়েশনের কর্মপরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক মো: গিয়াস উদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাহাদুর, কোষাধ্যক্ষ ইরফানুল হক আনিস, ষ্ট্রাষ্টি বোর্ড সদস্য নূরুল আজিম। অনুষ্ঠান পরিচালনা করেন সহ সভাপতি সমিরুল ইসলাম বাবলু।
শপথের পূর্বে প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মুজিবুর রহমান বলেন,
নির্বাচনে শিমুল-গিয়াসের নেতৃত্বে একটি প্যানেল জমা দেওয়ায় আমরা বিধি মোতাবেক ওই প্যানেলকে নির্বাচিত বলে ঘোষণা করেছি। তিনি আশা করেন, নবনির্বাচিত কমিটি দেশ ও প্রবাসে কক্সবাজারবাসীর কল্যাণে কাজ করবে।
প্রধান অতিথি ড. একেএম আব্দুল মোমেন বলেন, কাজের মাধ্যমে সব কিছুর মূল্যায়ন হয়। কক্সবাজার জেলা বাংলাদেশের অন্যতম পর্যটন এলাকা। এ জেলা নিয়ে আমাদের গর্ব করার মতো। তিনি বাংলাদেশে বিনিয়োগের গুরুত্বারোপ করে বলেন, যুক্তরাষ্ট্রে বসবাসরত তাইওয়ান ও চাইনিজের অধিবাসীরা তাদের দেশে বিনিয়োগ করার জন্য যুক্তরাষ্ট্রের বিভিন্ন কোম্পানীকে নিয়ে বিনিয়োগ করান। এক্ষেত্রে আমরা অনেক পিছিয়ে।
অনুষ্ঠানে বক্তারা ১৯৯১ সালে ২৯ এপ্রিল প্রলয়ংকরি ঘুর্ণিঝড়ে নিহত এক লাখ ৩৮ হাজার মানুষসহ গণতান্ত্রিক আন্দোলনে শহীদদের মাগফেরাত কামনা এবং কক্সবাজারের ক্ষণজন্মাদের স্মরণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
বক্তারা মনে করেন, বঙ্গোপসাগরের পাড়ে গড়ে উঠা অবকাঠামোগত দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অন্যতম পর্যটন এলাকা কক্সবাজার। কক্সবাজারকে নিয়ে তাদের সুদুরপ্রসারী পরিকল্পনা রয়েছে বলেও মত প্রকাশ করেন।
তারা বলেন, আমরা উত্তর আমেরিকায় যে কোন স্থানে সুবিধা মতো একটি পর্যটন মেলা করবো। এছাড়াও দেশ ও প্রবাসে কক্সবাজার জেলাবাসীর মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান, দু:স্থদের সহায়তা, জব সেমিনার, মৃতব্যক্তিদের লাশ দেশে পাঠানো, নতুন ইমিগ্রান্টদের সহযোগিতাসহ বিভিন্ন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।
তাদের মতে, ২০১১ সালে পূর্ণ কার্যকরী কমিটি গঠন করে এই সংগঠনের যাত্রা শুরু হয়েছিল। দীর্ঘদিন দায়িত্ব থাকা গুটি কয়েকজন কর্মকর্তার এক গুয়েমির ফলে কক্সবাজারবাসীর আশার প্রতিফলন ঘটেনি। বর্তমানে যারা নির্বাচিত হয়েছেন তাদের সকলে সময়ের পরীক্ষিত ও কর্মঠ।
তৃতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। এতে প্রবাসের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।
অনুষ্ঠানে আরোও যারা উপস্থিত ছিলেন তাদের মধ্যে অন্যতম হলেন বাংলাদেশ সোসাইটি সভাপতি আজমল হোসেন কুনু, জালালাবাদ সোসাইটি সভাপতি বদরুন্নাহার মিতা, বাংলাদেশ সোসাইটির প্রাক্তন সভাপতি নার্গিস আহমেদ, ল সোসাইটি প্রাক্তন সভাপতি এড. মুজিবুর রহমান, চট্টগ্রাম সমিতি সভাপতি আকবর আলী, চট্টগ্রাম সমিতি সাধারণ সম্পাদক আবু তাহের, বাংলাদশ সোসাইটি সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার, বিয়ানীবাজার সভাপতি আজিমুর রহমান বোরহান, বাংলাদেশ ল সোসাইটি সভাপতি মোঃ আলী বাবুল, কুমিল্লা জেলা সোসাইটির সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি প্রতিষ্ঠাতা ফখরুল ইসলাম দেলোয়ার, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি সভাপতি বিলাল চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সিঃ সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ান, নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক শাহীন আজমল, বাংলাদেশ সোসাইটির সদস্য মফিজুল ইসলাম রুমি, তোফায়েল আহমেদ, সাহিত্য সম্পাদক ওয়াহিত কাজী এলিন, সদস্য রফিকুল ইসলাম, সহ সভাপতি ফারুখ মজুমদার, সদস্য নাদের আইয়ুব, সিরাজুল হক জামাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক এম, এন আলী, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি সভাপতি আবু তালেব চৌধুরী চান্দু, চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হাই জিয়া, চট্টগ্রাম প্রাক্তণ ছাত্রলীগ নেতা মোঃ এনামুল হক, বিশিষ্ট কমিউনিটি নেতা আলী হোসেন, কমিশনার খোকন, বানিজ্য মন্ত্রণালয়ের সচিব হাসানুজ্জামন ভূঁইয়া, যুক্তরাষ্ট্র যুবলীগ এর আইন সম্পাদক এড্ আব্দুর রহমান মামুন, জ্যামাইকা সমাজসেবক এনামুল হক, চট্টগ্রাম সমিতির সাবেক সহ সভাপতি মাসুদ, রাজনীতিবিদ ও ব্যবসায়ী কমর উদ্দিন চৌধুরী, কমিউনিটির নেতা এনাম চৌধুরী, সমাজসেবক শামশুল আলম চৌধুরী। উপস্থাপনায় উৎপল চৌধুরী, কন্ঠশিল্পী সোনিয়া, সুইটি ও চ্যানেল আই খ্যাত কৃষ্ণা তিথি খান, নৃত্য শিল্পী ময়ুরীয়া মৌ ও সৌহিনী।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।