৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে মনজুর মেম্বার প্যানেলের চমক   ●  সাংবাদিক মাহিকে কেন ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না, জানতে চেয়ে হাইকোর্টের রুল    ●  মোটর সাইকেল প্রতীকের প্রার্থী নুরুল আবছারের ব্যাপক গনসংযোগ   ●  কক্সবাজার পৌরসভার উদ্যোগে বিশুদ্ধ পানি বিতরণ অব্যাহত   ●  ঈদগাঁওতে সোহেল, ইসলামাবাদে রাজ্জাক, ইসলামপুরে দেলোয়ার, জালালাবাদে জনি ও পোকখালীতে রফিক বিজ়য়   ●  মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী ২৯ এপ্রিল   ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের উখিয়ায় সততা, সহযোগিতা ও সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন ‘উখিয়া নাগরিক পরিষদ’র ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার উখিয়ার কোর্টবাজার দোকান মালিক সমবায় সমিতি লিমিটেডের কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মাহবুবুল আলম মাহবুবের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শফিক আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক ও কক্সবাজার সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মোজাফফর আহমদ।

উক্ত ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চট্টগ্রামের বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের প্রফেসর ড. এ এম আবু আহমদ, উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসাইন, চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আককাস আহমদ, চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নুর মোহাম্মদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম হোসেন, সংগঠনের সহ-সভাপতি দলিলুর রহমান শাহীন, ডা. বিসি বড়ুয়া, এডভোকেট রুহুল আমীন চৌধুরী রাসেল, অর্থ সম্পাদক সানাউল্লাহ, যুগ্ম-সম্পাদক সোহেল উদ্দিন প্রমুখ।

বক্তব্যে অতিথিগণ বলেন, ভৌগোলিকভাবে উখিয়া খুবই গুরুত্বপূর্ণ জায়গা, এই গুরুত্বপূর্ণ জায়গাটি বিভিন্নভাবে পিছিয়ে রয়েছে। উখিয়ার বর্তমান শিক্ষা হার খুবই নগন্য। এ উখিয়া ভৌগোলিক অবস্থানের কারণে মাদক ও মানব পাচারের ট্রানজিট পয়েন্ট হয়েছে। প্রান্তিক অঞ্চলের অনেক মানুষ মৌলিক অধিকারের বিষয়ে সচেতন না। এসব বিষয় লক্ষ্যে রেখে প্রান্তিক ও পিছিয়ে পড়া মানুষগুলোকে মুলধারায় আনতে বেশি বেশি সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার আহবান জানান।

বক্তারা আরো বলেন, দীর্ঘদিন ধরে উখিয়া এরকম একটি সামাজিক সংগঠনের প্রয়োজনীয়তা অনুভব করে আসছিলাম। অবশেষে উখিয়ার বিভিন্ন অঞ্চলের কিছু উদ্যমী ও শিক্ষিত নানা শ্রেণি পেশার মানুষ একত্রিত হয়ে উখিয়া নাগরিক পরিষদ গঠিত হয়েছে। আমরা আশাকরি এ সংগঠন অনেকদূর এগিয়ে যাবে। ভবিষ্যতে এই সংগঠন প্রতিটি কর্মসূচিতে সম্মানিত অতিথিগণ পাশে থাকবেন বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক জসিম আজাদ, এনায়েত উল্লাহ চৌধুরী টিটু, মিজানুর রহমান, দপ্তর সম্পাদক খোরশেদ আলম, প্রচার সম্পাদক রফিক মাহমুদ, নির্বাহী সদস্য শামসুল আলম ভুলু, সিরাজুল হক, বিজন বড়ুয়া, সবুজ বড়ুয়া, এস এম আনিসুল ইসলাম নিকচন, জসিম উদ্দিন, কোর্টবাজার দোকান মালিক সমিতির সভাপতি খোরশেদ আলম বাবুল, সাধারণ সম্পাদক আব্দুর রহমান সহ সাংবাদিক ও সুশীল সমাজের  প্রতিনিধিগণ।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন উখিয়া নাগরিক পরিষদের নেতৃবৃন্দগণ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।