৮ মে, ২০২৪ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন

উখিয়ায় ৪৮০ প্রান্তিক কৃষক পেল কৃষি প্রণোদনা!

কক্সবাজারের উখিয়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে শাক-সবজির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে উখিয়া উপজেলা পরিষদের সামনে ৪৮০ জন কৃষকের মাঝে লাল শাক, পালংশাক, মিষ্টি কুমড়া,লাউ টমেটোসহ বিভিন্ন ধরনের শাক-সবজির বীজ প্রদান করা হয়।

কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিজাম উদ্দিন।

এ সময় কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিজাম উদ্দিন জানান, বাংলাদেশ সরকার কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের কল্যাণে কৃষিতে বিপ্লব ঘটাতে এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা হিসাবে বিনামূল্যে সার ও বীজসহ আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের কোথাও ১ ইঞ্চি জমি যেন অনাবাদী না থাকে। বিশ্বব্যাপি যে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে সেটা মাথায় রেখে দেশকে বাঁচাতে কৃষির উপর অধিক গুরুত্ব দিতে হবে।

তারই ধারাবাহিকতায়‘প্রধানমন্ত্রীর কৃষি প্রণোদনার অংশ হিসেবে উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নের ৪৮০ জন কৃষকের মাঝে রবি মৌসুমের আওতায় ২০২৩-২৪ অর্থ বছরে পর্যায়ক্রমে এসব শাক ও সবজি বীজ বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কৃষক-কৃষানীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চলতি রবি মৌসুমে ৫ হাজার কৃষক কৃষানীর মাঝে সরিষা, চীনাবাদাম, ভুট্টা, বোরো উফসী, হাইব্রিড বীজ সার বিতরণ করা হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।