১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি

আধুনগরের ৩হাজার পরিবার পেল আলহাজ্ব আব্দুল বারি আয়েশা ট্রাস্টের উপহার

রায়হান সিকদার,লোহাগাড়াঃ

করোনা পরিস্হিতিতে লোহাগাড়ায় চলছে লকডাউন।এলাকার মানুষ সরকারী নির্দেশনা মেনে ঘরবন্দি রয়েছে। এমন দুর্যোগ সংকটময় মুহুূর্তে লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের অসহায়, কর্মহীন ও খেটে -খাওয়া প্রায় ৩ হাজার পরিবারের মাঝে ‘মানবিক উপহার’ পৌছিয়েছেন আলহাজ্ব আব্দুল বারি-আয়েশা ট্রাস্টের চেয়ারম্যান, চট্টগ্রাম রিয়াজউদ্দিন বাজারের বিশিষ্ট ব্যবসায়ী, পরিচ্ছন্ন রাজনীতিবিদ, আধুনগর ইউপির সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মোঃ হারুনুর রশিদ ।

গত ২৮ এপ্রিল থেকে শুরু করে ৩ মে পর্যন্ত চলে এই মানবিক উপহার বিতরণ কার্যত্রম চলে।আধুনগর ইউনিয়নের ৯ ওয়ার্ডের বিভিন্ন এলাকার দরিদ্র, অসহায় ও মধ্যবিত্ত মানুষের তালিকা তৈরী করে তাদের ঘরে ঘরে গিয়ে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছেন সমাজসেবক ও দানবীর আলহাজ্ব হারুনুর রশিদ।

আধুনগরের কৃতি সন্তান, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব হারুনুর রশিদ জানান, করোনা পরিস্থিতিতে আমার আধুনগর ইউনিয়নের অনেক মানুষ কর্মহীন হয়ে পড়ে। অনেক পরিবারে খাদ্যসংকট দেখা দিয়েছে।
মানবিক দায়বদ্ধতা থেকে আমার বাবা মায়ের নামে প্রতিষ্ঠিত আলহাজ্ব আব্দুল বারি-আয়েশা ট্রাস্টের পক্ষ থেকে ত্রাণ সহায়তার উদ্যোগ গ্রহণ করি।
এ বিষয়ে গত ২৭ এপ্রিল লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত আবেদনের মাধ্যমে প্রায় ৩ হাজার পরিবারে খাদ্য বিতরণের অনুমতি চাইলে ইউএনও স্যারের অনুমতিক্রমে ২৮তারিখ থেকে বিভিন্ন পরিবারের মধ্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ শুরু করে গতকালকেই শেষ করেছি।

তিনি আরো বলেন, এই করোনা পরিস্থিতিতে মধ্যবিত্ত, নিম্মবিত্ত একাকার হয়ে গেছে। সবার ঘরেই খাদ্যসামগ্রী প্রয়োজন। এজন্য বরাবরের মতো এলাকার কর্মহীন মানুষের পাশে থাকার প্রয়াস চালিয়েছি। অতীতের ন্যায় আধুনগর ইউনিয়নবাসীর সুখেদুঃখে পাশে ছিলাম, আছি এবং থাকব ইনশাআল্লাহ। তিনি বলেন, কর্মহীন মানুষের পাশে দাঁড়ানো এখন সবার নৈতিক দায়িত্ব। সরকারি ও বেসরকারিভাবে ত্রাণ বিতরণ আরো জোরদার করা প্রয়োজন বলে মনে করেন তিনি। জনপ্রতিনিধি ছাড়াও এলাকার বিত্তশালীরা নিজনিজ এলাকায় অসহায় ও খেটে খাওয়া মানুষের পাশে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।