৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’   ●  বিজয়ী হয়ে অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নজির আহাম্মদ

অপহৃত ব্যবসায়ী উদ্ধার; অপহরণ চক্রের ২ সদস্য আটক

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়া থেকে অপহৃত এক ব্যবাসায়ীকে উদ্ধার করে অপহরণ চক্রের ২ সদস্যকে আটক করেছে র‌্যাব ১৫।

বৃহস্পতিবার ভোরে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের লম্বরী পাড়া এলাকায় এ অভিযান চালানো হয়। উদ্ধার হওয়া অপহৃত ব্যবসায়ী চকরিয়া উপজেলার মাইজ ঘোনার মাঝের পাড়া এলাকার সাখাওয়াত হোসেন (৩৩)।

আটক অপহরণ চক্রের ২ সদস্য হলেন, জালিয়াপালং ইউনিয়নের লম্বরী পাড়া এলাকার মৃত গুরা মিয়া চৌধুরীর ছেলে নইমুদ্দিন (৩৫) ও একই এলাকার মৃত ওলা মিয়ার ছেলে আব্দুল মালেক প্রকাশ মালেক মিয়া (৫৬)।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চকরিয়ার মোহাম্মদ আশহাদুল ইসলাম নামের এক ব্যক্তি র‌্যাব-১৫ বরাবরে একটি অভিযোগ দায়ের করেন। যেখানে বলা হয়, গত ৯ অক্টোবর তার বড় ভাই মাছ ব্যবসায়ী সাখাওয়াত হোসেন (৩৩) জমি-জমা সংক্রান্ত মামলার কাজে কক্সবাজারে আসে এবং ঐদিন কক্সবাজার থেকে নিজ বাড়িতে ফেরার পথে অপরহণের শিকার হয়। পরদিন ১০ অক্টোবর সকালে অপহরণকারীরা মোহাম্মদ আশহাদুল ইসলামের ব্যক্তিগত মোবাইল নম্বরে কল দিয়ে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে এবং অন্যথায় তার ভাইকে খুন করে লাশ গুম করে ফেলার হুমকি ও ভীতি প্রদর্শন করে।  পরে অপহরণকারীদের সাথে আলোচনা করে অপহরণকারীদের প্রদত্ত পার্সোনাল নগদ নম্বর ০১৮৮২-৬৩২৮৯৮ এ নম্বরে ৫০ হাজার টাকা প্রেরণ করেও অপহৃত ভিকটিমের মুক্তি মিলেনি। এ অভিযোগের প্রেক্ষিতে র‌্যাবের একটি দল লম্বরী পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করতে সক্ষম হয়। এ সময় অপহরণ চক্রের মূলহোতাসহ দুইজনকে আটক এবং অপহৃত ব্যক্তির কাছ থেকে ছিনিয়ে নেয়া নগদ ১ লাখ টাকার মধ্যে ৮৩ হাজার) টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ঘটনার দিন কক্সবাজারের কলাতলী ডলফিন মোড় এলাকায় অবস্থানকালে ব্যবসায়ীকে মাইক্রোবাস গাড়ি যোগে অস্ত্রশস্ত্র দ্বারা হত্যার ভয় দেখিয়ে জোরপূর্বক অপরহণ করে উখিয়ায় নিয়ে যায়। এ চক্রটি দীর্ঘদিন যাবত কক্সবাজার শহর এলাকার বিভিন্ন জনসাধারণকে নানা কায়দা-কৌশলে জোরপুর্বক অপহরণ করে শারীরিক নির্যাতন ও মুক্তিপণ বাবদ নগদ অর্থ আদায় করে আসছিল। এব্যাপারে ছোট ভাই মোহাম্মদ আশহাদুল ইসলাম বাদী হয়ে আটক ২ জন সহ অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।