২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী ২৯ এপ্রিল   ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ  

শোষিতের অধিকার আদায়ের লক্ষে প্রতিষ্ঠিত হয় ছাত্রলীগ

asek mp
আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, শিক্ষা, শান্তি ও প্রগতির ধারক বাহক বাংলাদেশ ছাত্রলীগ। মানুষের অধিকার আদায়ের মহান ভ্রত নিয়ে ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি জন্ম নিয়েছিল ছাত্রলীগ। পরবর্তীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ। এ ছাড়াও ছাত্রলীগের রয়েছে দীর্ঘ ইতিহাস। সেই ইতিহাসকে ধারণ করেই নেতৃত্ব দিতে হবে ছাত্রলীগকে। তিনি গতকাল বেলা ১১টায় মহেশখালী বঙ্গবন্ধু মহিলা কলেজ মাঠে মহেশখালী উপজেলা ছাত্রলীগের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আগমি নেতৃতের¡ প্রতি আশাবাদ ব্যক্ত করে বলেন, ছাত্রলীগকে আপনারাই এগিয়ে নেবেন। ২০ দলীয় জোটের ষড়যন্ত্র ও মানুষ হত্যার বিরুদ্ধে আপনাদেরই রুখে দাড়াতে হবে। প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌছে দিতে হবে সরকারের সফলতা। যারা ধর্মকে পুজি করে দেশে বিভ্রান্ত ছড়াতে চায় এ সব অপ-প্রচারকারিদের বিরুদ্ধে সাধারণ মানুষকে সাথে রুখে দাড়াতে হবে। ছাত্রলীগের নেতাকর্মীদের লেখাপড়ায় মনোযোগী হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, রাজনীতির পাশাপাশি নেতাকর্মীদের লেখাপড়াও চালিয়ে যেতে হবে। বই, খাতা ও কলমই ছাত্রলীগের প্রধান হাতিয়ার। মেধাবী ছাত্রনেতা সৃষ্টিতে ছাত্রলীগের বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করে তিনি বলেন, তিনি আছেন বলেই দেশ একটি মর্যদাশলী রাষ্ট্রে পরিণত হতে যাচ্ছে। না হয় ষড়যন্ত্রকারি ২০ দলীয় জোট দেশকে একটি জঙ্গীরাষ্ট্রে পরিণত করত।
জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয় সম্মেলনের উদ্বোধন করেন। উপজেলা ছাত্রলীগের আহবায়ক এম আবদুল মন্নানের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক এম আবদুল হাকিমের সঞ্চালনায় অনুষ্টিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ নুরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, সাধারণ সম্পাদক এম আজিজুর রহমান, ছাত্রলীগের কেন্দ্রিয় দপ্তর সম্পাদক শেখ রাসেল। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাসেদ। বক্তব্য রাখেন মহেশখালীর পৌর মেয়র মকছুদ মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফরিদুল আলম চেয়ারম্যান, যুগ্ম সম্পাদক এডঃ আবু তালেব, ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান উল্লাহ বাচ্চু, ছাত্রলীগের সাবেক কেন্দ্রিয় নেতা ওসমান গণী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের আজাদ, শরীয়ত পুরের ছাত্রলীগ নেতা হানিফ পারভেজ, জেলা ছাত্রলীগ নেতা জালাল উদ্দিন মিঠু, মহেশখালী উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোহাম্মদ জাকারিয়া, জেলা যুবলীগের অর্থ সম্পাদক সাজেদুল করিম, উপজেলা কৃষকলীগের সভাপতি অধ্যাপক সরওয়ার কামাল, জেলা ছাত্রলীগ নেতা জাহেদ সিকদার রুমেল, চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সরওয়ার আজম, ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের বিদায়ী যুগ্ম আহবায়ক হালিমুর রশিদ, মকছুদুল করিম, প্রভাষক এহছানুল করিম, মহেশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রিদুওয়ান রাসেল ও হারেচ রহমান।
সম্মেলনে ছাত্রলীগের সম্মেলনে সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা ব্যাপক শোÑডাউনের মাধ্যমে মিছিলসহকারে সম্মেলন স্থনে প্রবেশ করেন। এ সময় উপস্থিত নেতৃবৃন্দরা হাততালি দিয়ে প্রত্যেক মিছিলকে স্বাগত জানান। সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে ৭ জন সভাপতি পদে ও ৭ জন সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসাবে নিজেদের জীবন বৃত্তান্ত দাখিল করেন। পরে সকলের সম্মতিক্রমে কমিটি গঠনের দায়িত্ব জেলা নেতৃবৃন্দ গ্রহন করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।