২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী ২৯ এপ্রিল   ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ  

মহাসড়কে ফুটপাত দখলমুক্ত করার উদ্যোগ নিয়েছে মালুমঘাট হাইওয়ে পুলিশ

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার -চট্রগ্রাম মহাসড়কে যানচলাচল নির্বিঘ্ন করার লক্ষ্যে ফুটপাত দখলমুক্ত করা উদ্যোগ নিয়েছে মালুমঘাট হাইওয়ে থানা পুলিশ। সোমবার মহাসড়কের খুটাখালী বাজারের সড়কের অংশের দোকান উচ্ছেদ করা হয়। মালুমঘাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. ইকবাল বাহার মজুমদার  বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, মহাসড়কের পাশে মুল দোকানের সামনে ফুটপাতের উপর দোকান বসিয়ে একশ্রেণীর লোকজন ব্যবসা করে আসছিল। যার ফলে সড়কে যানজট সৃষ্টি হয়। মহাসড়ককে যানজটমুক্ত রাখতে এই উদ্যোগ নেয়া হয়েছে।
তিনি জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে দাবি করেন।

এদিকে গত রোববার জাতীয় নিরাপদ সড়ক দিবসে কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, কক্সবাজারে ঐতিহ্যগতভাবে রাস্তার উপর হাট বাজার বসানো হয়। বিশেষ করে গরুর বাজারগুলো দুর্ঘটনার অন্যতম কারণ। তাই আগামী অর্থ বছর থেকে রাস্তার উপর থেকে সব বাজার সরানো হবে। এতে কমে আসবে দুর্ঘটনা।

তিনি আরও বলেন, চালকদের অদক্ষতা ও অসচেতনতার কারণে প্রতিনিয়ত বাড়ছে সড়ক দুর্ঘটনা। তাই সড়ক দুর্ঘটনা রোধে আগে নিজেদের সচেতন হতে হবে। মানতে হবে ট্রাফিক আইন। জনসচেতনতা বৃদ্ধি করতে প্রশিক্ষণ ও প্রচারণা প্রয়োজন বলে মন্তব্য করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।