১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’

মরিচ্যায় অস্ত্রের মহড়া দিয়ে জায়গা দখল, পুলিশসহ আহত ৬

pic
উখিয়া উপজেলা হলদিয়াপালংয়ের পূর্ব মরিচ্যা হাইস্কুল সংলগ্ন এলাকার আবদুর রহিম গং এর ভোগদখলীয় ৯৫ শতক জমি অস্ত্রের মহড়া দিয়ে দখল করে নিয়েছে স্থানীয় একটি দখলকারিচক্র। ওই সময় দখলকারির হামলায় উখিয়া উপ-পরিদর্শক (এসআই) আবুল কামালসহ ৬ জন আহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এই দখলের ঘটনা ঘটে। ভোক্তভোগি মৃত হাজী কালা মিয়ার ছেলে আবদুর রহিম জানান, তিনিসহ তার ভাইদের মালিকানাধীন ৯৫ শতক জমি ৩০ বছর ধরে ভোগ দখল করে আসছিল। শুক্রবার সন্ধ্যায় রোহিঙ্গা সন্ত্রাসী নিয়ে স্থানীয় সুলতান আহমদ প্রকাশ পুতিন্না, শাসুল আলম প্রকাশ শাশিন্না গং হামলা চালায়। ওই জায়গাতে অবস্থারত ভাড়াটিয়াদের তাড়িয়ে দেয় সোলতান আহমদ গং।
এই ঘটনায় উখিয়া উপ-পরিদর্শক (এসআই) আবুল কামাল, মোহাম্মদ ইদ্রিস, আবদুর রহিম, ছৈয়দ আলম, ফরিদ আলম, আবদুল গণিসহ ৬ জন আহত হয়।
আবদুর রহিম আরও জানান, ইতিমধ্যে এই জায়গাটি আরও কয়েকবার দখলের চেষ্টা করলে বিষয়টি উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ও হলদিয়া পালং ইউপি চেয়ারম্যানের নিকট বিচারাধীণ ছিল।
এই সব তোয়াক্কা না করে সুলতান আহমদ প্রকাশ পুতিন্না গং হামলা চালিয়ে জায়গা দখল করে নেয়। বর্তমানে এই জায়গাতে রোহিঙ্গা সন্ত্রাসীসহ অনেক নারী অবস্থান রয়েছে। অপরদিকে সুলতান আহমদ গংদের পক্ষ থেকে কয়েকজন আহত হয়েছে বলে দাবি করা হয়েছে।
হলদিয়াপালং ইউপি সদস্য মোহাম্মদ ইসলাম জানান, সোলতান আহমদ গং বিচার না মেনে আবদুর রহিম গংদের জায়গা দখল করে নেয়।
হলদিয়াপালং ইউপি চেয়াম্যান কামাল উদ্দিন মিন্টু জানান, বিষয়টি আমার কাছে বিচারাধীণ ছিলে। তা অম্যান্য করে গতকাল সোলতান আহমদ গং তা দখল করে নেয়।
উখিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম হামলার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সোলতান আহমদ গং’র একদল নারী হামলায় নেতৃত্ব দেয়।
তিনি ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে দাবি করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।