১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’

ফিরল নোকিয়া ৩৩১০

১৭ বছর পর নোকিয়ার বিলুপ্তপ্রায় ৩৩১০ মডেলের পুরনো ফোনটি আবারও নতুন করে উন্মোচিত হল। নতুন ভার্সনটি এইচএমডি গ্লোবালের অধীনে নোকিয়া ব্র্যান্ডেই বিক্রি হবে।

বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস টেক শোর আগে এই ফোন উন্মোচন করল নোকিয়া। এছাড়া আরও তিনটি অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন করা হয়েছে।

নোকিয়া ৩৩১০ ফিচার ফোন হিসেবে বাজারে এসেছে। এতে ২.৫জি কানেক্টিভিটি ব্যবহার করা যাবে। এটি এস৩০ প্লাস অপারেটিং সিস্টেমে চলবে। ক্যামেরা থাকছে ২ মেগাপিক্সেলের। তবে এই ফোনের সবচেয়ে বড় আকর্ষণ হবে এর ব্যাটারি লাইফ, একবার চার্জ দিয়ে এক মাস চালানো যাবে ফোনটি। এছাড়া আইকনিক স্নেক গেমটিও প্রিইনস্টল করা থাকবে। দাম ধরা হয়েছে ৫১.৭৫ ডলার। বাংলাদেশি টাকায় সাড়ে ৩ থেকে ৪ হাজার।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্ল্যাগশিপ প্রোডাক্ট হিসেবে নোকিয়া পি ১ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের পাশাপাশি নোকিয়া ৩, নোকিয়া ৫ অ্যান্ড্রয়েড ফোন ও নোকিয়া ৩৩১০ ফিচার ফোনও পুনরায় চালু হচ্ছে।

আর অ্যান্ড্রয়েড এন আপডেট বিশিষ্ট নোকিয়া ৫ হ্যান্ডসেটে ৫.২ ইঞ্চির এইচডি ডিসপ্লে ও ২ জিবি র‌্যামের পাশাপাশি ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এই মডেলটির আবেদন বহুগুণ বাড়িয়ে দেবে বলে মনে করছে এইচএমডি গ্লোবাল। এই মডেলটির দাম ১৪ হাজার টাকা হতে পারে। নোকিয়া ৩-এর আনুমানিক দাম ১০ হাজার ৫০০ টাকা।

২০০০ সালে বাজার থেকে হারিয়ে যাওয়ার আগে ১২৬ মিলিয়ন নোকিয়া ৩৩১০ প্রস্তুত করা হয়েছিল।

বেন উড নামের টেক বিশেষজ্ঞ বলেন, ৩৩১০ ছিল তুমুল জনপ্রিয় এবং এটি ঘিরে মানুষের মধ্যে স্মৃতিকাতরতা রয়েছে। যদি এইচএমডি শুধু অ্যান্ড্রয়েড ফোন উন্মুক্ত করত তাহলে সংবাদপত্রের মাত্র কয়েক কলাম ইঞ্চি জায়গা পেত। ৩৩১০ উন্মুক্ত করায় বেশ বড় প্রচারণা পাবে এবং আশা করছি ব্যাপক মাত্রায় এটি বিক্রি হবে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।