২৩ এপ্রিল, ২০২৪ | ১০ বৈশাখ, ১৪৩১ | ১৩ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ   ●  বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা   ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির

পেকুয়ায় দুর্বৃত্তের আগুনে দুটি বসতঘর পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

pic.pekua_fiar-06-03-15[1] পেকুয়ার টইটং নাপিতখালীতে দুর্বৃত্তের দেয়া আগুনে ২টি বসতঘর পুড়ে ভস্মিভ’ত হয়ে গেছে। প্রত্যক্ষদর্শী ও পেকুয়া ফায়ার সার্ভিস সুত্রে জানাগেছে, উপজেলার টইটং নাপিতখালী সিকদার বাড়ীর সৈয়দ আহমদ সিকাদারের লোকজন শূন্য বসতবাড়ীতে ৫ মার্চ দিবাগত রাত ৭টার দিকে দুর্বৃত্তরা আগুন দিলে দুটি বসতঘর ও একটি রান্নাঘর জ্বলে ভস্মিভ’ত হয়েযায়। এতে সৈয়দ আহমদ সিকদারের বসতঘরের প্রয়োজনীয় আসবাবপত্র, জায়গাজমির প্রয়োজনীয় কাগজপত্র ও প্রায় ৩শ আড়ি ধান পুড়ে অঙ্গার হয়েযায়। প্রত্যক্ষদর্শী ও সৈয়দ আহমদের স্ত্রী সাজেদা বেগম বলেন, গতদুদিন ধরে তিনি চিকিৎসার নিতে চট্টগ্রামে থাকা অবস্থায় লোকশূণ্য বসতঘর আগুনে  জ্বলেগেছে শুনে তিনি তার বিশ্ববিদ্যালয় পড়–য়া দুসন্তান সহ বাড়ীতে এসে দেখেন তার ছেলে সন্তান ও অসুস্থ স্বামীকে নিয়ে মাথাগুজার ঠাইটুকু দুর্বৃত্তরা জ্বালিয়েদিয়েছে। তিনি বলেন, তার স্বামীর ভাই আকতার আহমদ সিকদারের সাথে জমি সংক্রান্ত বিরোধের জেরধরে তার ছেলে হানিফ, ফয়সাল আকবর ও স্থানীয় ছাবের আহমদ দীর্ঘদিন ধরে তাকে বসতঘর থেকে উচ্ছেদ করতে মরিয়া হয়ে নানা ভাবে হয়রানি করে এসে শেষ পর্যন্ত তার বসতঘরটি জ্বালিয়ে দিয়ে স্বপরিবারে নি:শেষ করার পায়তারা হিসেবে এঘটনা ঘটিয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলেন, সৈয়দ আহমদ সিকদারের বসতঘরে আগুণ জ্বললেও আপন ভাই হয়েও মোখতার আহমদ সিকদারের পুকুর থেকে পানি নিয়ে গ্রাম বাসীকে আগুন নিবৃত করতে দেয়নি। পেকুয়া থেকে ধমকলবাহিনীর লোকজন আসার আগেই সব শেষ হয়েযায়। তারা আরো বলেন, আখতার আহমদের বাড়ীর লোকজন ফায়ার সার্ভিসের লোকজনকে পর্যন্ত কোনপ্রকার সহযোগীতা করেনি। গৃহকত্রী সাজেদা বেগম আরো বলেন, আমার ঘরে দুদিন ধরে কোন লোকজন ন্ইা তার ঘরে কোন প্রকার বিদ্যূতের সংযোগ নেই সেখানে আগুনে জ্বলে যাওয়া নাশকতা ছাড়া আর কিছুই তিনি মনে করছেননা বলে জানান। এদিকে টইটং ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দিন ও স্থানীয় মেম্বার সহ গন্যমান্য ব্যক্তিরা আগ্নিকান্ডস্থল পরিদর্শন করেন।
এব্যাপারে টইটং ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, কিসের আগুনে বসতঘর ও দুটি রান্নাঘর জ্বলে গেছে তা নিশ্চিত না আকতার আহমদের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয় লোকজন মন্তব্য করতে শুনেছেন। পেকুয়া ফায়ার সার্ভিস সুত্রে জানাগেছে হয়ত সৌর বিদ্যূতের শর্টসার্কিসেও আগুনের সূত্র পাত হতে পারে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।