১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’

নীতি-নৈতিকতাবোধ উজ্জীবনের অন্যতম অবলম্বন সুস্থধারার লিখনী

ramuরামু লেখক ফোরামের উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। ২৪ রমজান, ১২ জুলাই রবিবার রামু প্রেস ক্লাব কার্যালয়ে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। রামু লেখক ফোরামের সভাপতি এম. আতাউর রহমানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন দৈনিক ইনকিলাবের কক্সবাজার আঞ্চলিক প্রধান ও দৈনিক হিমছড়ির প্রতিষ্ঠাতা সম্পাদক শামশুল হক শারেক। এতে বিশেষ অতিথি ছিলেন রামু ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবদুল হক, রামু লেখক ফোরামের উপদেষ্টা প্রাবন্ধিক আখতারুল আলম, কবি আলহাজ্ব কাজী মোহাম্মদ আলী, রাজনীতিবিদ মাওলানা আ.হ.ম নুরুল কবির হিলালী, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. হোসাইন আহমদ আনছারী, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি মাওলানা আবদুচ্ছালাম কুদছী, কবি এম. সুলতান আহমদ মনিরী, রামু প্রেস ক্লাবের উপদেষ্টা এস. মোহাম্মদ হোসেন, রামু প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক কাজী এম. আবদুল্লাহ আল মামুন, দৈনিক আমার দেশ পাঠক মেলা রামু উপজেলা সাধারণ সম্পাদক মুহিব উল্লাহ চৌধুরী জিল্লু, রাজারকুল জামালুল কোরআন মাদ্রাসার পরিচালক মাওলানা জসিম উদ্দিন, বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন (বিওজেএ) রামু উপজেলা সিনিয়র সহ-সভাপতি মোঃ নাছির উদ্দিন, সহ-সভাপতি গোলাম মওলা। পবিত্র এ আয়োজনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, রামু লেখক ফোরামের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, সহ-সাংগঠনিক সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান, অর্থ-সম্পাদক মুহাম্মদ মঈন উদ্দিন মামুন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক খলীলুল্লাহ ফুরকান আমেল, আশিক উল্লাহ আরমান, সদস্য সাজ্জাদ সরওয়ার, রামু পাবলিক লাইব্রেরীর লাইব্রেরিয়ান আবদুল হান্নান, সংবাদকর্মী মুসলেহ উদ্দিন, ক্রীড়া সংগঠক ওমর ফারুক মাসুম প্রমূখ।
ইফতার মাহফিলে প্রধান অতিথি বিশিষ্ট সাংবাদিক শামশুল হক শারেক বলেন, ইসলামী তাহযীব-তামাদ্দুন ও ইতিহাস-ঐতিহ্য সমুন্নতকরণ এবং নীতি-নৈতিকতাবোধ উজ্জীবনের অন্যতম অবলম্বন সুস্থধারার লিখনী। পবিত্র কুরআন নাজিলের মাস রমজানুল মোবারক কুরআনে কারীমের শিক্ষায় উজ্জীবিত হয়ে সত্যনিষ্ঠ হওয়ার যে শিক্ষা দেয়, তা ধারণ করে কলম সৈনিকদেরকে সত্যের প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, কুরআনুল কারীম নাজিল করা হয়েছে, মানবজাতিকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসার জন্য। আজ কুরআন-সুন্নাহ’র পথ-নির্দেশ অনুসরণ না করার কারণে আবদুল লতিফ সিদ্দিকী ও আবদুল গাফফারেরা নাস্তিক-মুরতাদে রূপান্তরিত হয়েছে। মহান আল্লাহ তা’আলার পবিত্র নাম ও ইসলামের বিধি-বিধান সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ মন্তব্যকারী এ সমস্ত ব্যক্তিদেরকে জাতি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। তাই কুরআন সুন্নাহ’র আলোয় আলোকিত দেশ প্রেমিক প্রজন্ম গড়তে সুস্থ-বিবেকবান মানুষদেরকেও এগিয়ে আসতে হবে।
বিশেষ মুনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।