২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ 

তৃতীয় বারের মতো কক্সবাজারে শ্রেষ্ট ওয়ারেন্ট তামিলকারী অফিসার হলেন মহসিন

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজারের চকরিয়া হারবাং পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মহসিন চৌধুরী টানা তৃতীয় বারের মত জেলার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হয়েছেন। শনিবার কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে মাসিক অপরাধ পর্যালোচনা সভায়
মামলা তদন্ত, মাদক উদ্ধার, গ্রেপ্তারি পরোয়ানা তামিলসহ পুলিশের যাবতীয় কাজে চৌকস দক্ষতা এবং আগষ্ট মাসে ১৩ টি সাজাসহ ২৯ টি ওয়ারেন্ট তামিল/নিষ্পত্তি করে শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে এসআই মহসিন চৌধুরীকে নির্বাচিত করা হয়েছে। এ নিয়ে তিনি টানা (জুন, জুলাই ও আগষ্ট’২৩ ইং) তৃতীয় বারেরমত জেলার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে নির্বাচিত হয়ে হ্যাট্রিক করলেন।
সূত্র মতে, এসআই মহসিন চৌধুরী হারবাং পুলিশ ফাঁড়িতে যোগদানের পর থেকেই আইসি কাইসার হামিদের নির্দেশে বিট পুলিশিং কার্যক্রম, পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার, এলাকার মাদক, নারী নির্যাতন, ইভটিজিং, অবৈধ জমি দখলসহ বিভিন্ন অন্যায়ের বিরুদ্ধে কাজ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। তারই অংশ হিসেবে জেলার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে পুরষ্কৃত হলেন মহসিন চৌধুরী।
এ বিষয়ে মহসিন চৌধুরীর কাছে তার প্রতিক্রিয়া জানতে চাইলে মহান আল্লাহ তায়ালার শুকরিয়া জ্ঞাপন করে তিনি বলেন, আমি এ সম্মাননা ও পুরষ্কার পেয়ে খুবই আনন্দিত। এ পুরস্কার আমার মা-বাবার কাছে উৎসর্গ করছি।
কাজের স্বীকৃতি হিসেবে এ পুরস্কারে আমার স্পৃহা আরো বাড়বে। আমি সবসময় চেষ্টা করি আমার উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ পালন করতে এবং আমি কখনও অন্যায়ের সাথে আপোষ করি না। অন্যায়কারীকে আমি কখনো ছাড় দেই না।
তিনি বলেন, আমার এ সফলতা অর্জনের পেছনে জেলা পুলিশ সুপার, চকরিয়া থানার অফিসার ইনচার্জ, হারবাং পুলিশ ফাঁড়ির আইসিসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিবিড় তদারকিসহ হারবাং পুলিশ ফাঁড়ির সদস্যের অক্লান্ত পরিশ্রম, কর্তব্যনিষ্ঠা এবং দায়িত্বের প্রতি তাদের আনুগত্য জড়িয়ে আছে।
আমাকে পুরষ্কৃত করার জন্য পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন, অর্থ), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), চকরিয়া থানার অফিসার ইনচার্জ, হারবাং পুলিশ ফাঁড়ির আইসিসহ সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি আরও বলেন, এ পুরস্কারটি আমার দায়বদ্ধতাকে আরও বাড়িয়ে দিয়েছে এবং ভালো কাজ করতে আরও উৎসাহী করবে। সকলের ভালোবাসা নিয়ে নব উদ্যমে আরও ভালো কাজ করে পুলিশ ডিপার্টমেন্টের ভাবমূর্তি উজ্জ্বল করতে দোয়া এবং আগামীতেও এর ধারাবাহিকতা বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করছি।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, হারবাং পুলিশ ফাঁড়ির এসআই  মহসিন চৌধুরী একজন দক্ষ ও অত্যন্ত পরিশ্রমী অফিসার। আগামীতে সে আরও ভালো করবে। আমি তার সফলতা কামনা করছি।

উল্লেখ্য, গত জুলাই মাসে তিনি ১১ টি সাজা তামিল ও ২৫ টি ওয়ারেন্ট তামিল/নিষ্পত্তি সহ সামগ্রিক মূল্যায়নে জেলার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হন এবং গত জুন মাসে উখিয়া থানায় থাকাকালীন ১২টি সাজা ও অন্যান্য ওয়ারেন্ট সহ ২৫টি পরোয়ানা তামিল/নিষ্পত্তি সহ সামগ্রিক মূল্যায়নে জেলার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হয়েছিলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।