১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’

‘কোন কালে চাপের মুখে সাংবাদিকের লিখনি বন্ধ করা যায়নি, বরং তারাই পালানোর সময় পায়নি’

10254006_702053876500241_5666232524633437552_n

ইয়াবা ও মানবপাচারে জড়িত কক্সবাজারের চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধর এর বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও তার অপসারণ দাবী করেছেন জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ), জাতীয় যুব জোটসহ বিভিন্ন সংগঠন। রোববার সকাল ১১টায় জাতীয় যুবজোট কক্সবাজার জেলা কমিটি আয়োজিত মানববন্ধন পরবর্তী বিক্ষোভ সমাবেশে বক্তারা এ কথা বলেন।
কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিশাল মানব বন্ধন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল। জেলা যুবজোট সভাপতি রমজান আলী সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজার রিপোর্টাস ইউনিটির সভাপতি ও দৈনিক মানব জমিনের স্টাফ রিপোর্টার রাসেল চৌধুরী, যুবজোট জেলা সাধারণ সম্পাদক অজিত কুমার দাশ হিমু, যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন, দৈনিক সংবাদ প্রতিদিন পাঠক ফোরাম কক্সবাজার জেলা শাখা সভাপতি মোঃ আমান উল্লাহ, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন বাদশা প্রমূখ।
জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল বলেন, মানবপাচার ও ইয়াবার বিরুদ্ধে জাসদ সার্বক্ষনিক প্রতিবাদ ও প্রতিরোধ করে যাচ্ছে। মানবপাচার ট্রাজেডির পূর্বে ইয়াবা, মানবপাচারে জড়িত জনপ্রতিনিধি, পুলিশ ও প্রশাসনের কিছু কর্মকর্তা সম্পৃক্ত থাকার বিষয়ে তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর জাসদ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে স্মারলিপি দেয়া হয়েছিল। যাহা বর্তমান প্রেক্ষাপটে বাস্তবে প্রমাণিত হয়ে ডিবি সহ প্রশাসনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অন্যত্র বদলি করা হয়েছে।
তিনি বলেন, জাসদ মিথ্যুক নয়। স্বাধীনতার পূর্ব থেকে দেশের জাতীয় সংকটময় সময়ে গণতন্ত্রের পক্ষে সোচ্চার হয়ে প্রতিবাদ প্রতিরোধ করে আসছেন এই সংগঠন। যুব জোট নেতা ও সাংবাদিক শাহজাহান চৌধুরী সত্যের স্ব-পক্ষে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করায় তার লেখনিকে স্তব্ধ করে দেয়ার জন্য ওসি প্রভাষ চন্দ্র কর্তৃক সাজানো মামলা দিয়ে হয়রানী করছে। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো প্রত্যাহারের দাবী ও মানবপাচারকারী এবং ইয়াবা ব্যবসায় জড়িত ওসির শাস্তি সহ অপসারণ দাবী করছি।
জেলা রিপোটার্স ইউনিটি সভাপতি রাসেল চৌধুরী বলেন, বস্তুনিষ্ট সংবাদ লেখনির কারণে ওসি কর্তৃক মিথ্যা মামলা দিয়ে একজন প্রগতিশীল লেখককে হয়রানী করা মানে পুরো সাংবাদিক মহলকে হয়রানী করার সামিল। কোন প্রতিষ্টান কোন কালে সাংবাদিকের মুখ চাপের মুখে বন্ধ করার নজির নেই। বরং তারাই পালানোর সময় পায়নি।
জাতীয় দৈনিক সংবাদ প্রতিদিন ও আঞ্চলিক দৈনিক আমাদের কক্সবাজার এর বার্তা সম্পাদক প্রগতিশীল সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন এর বিরুদ্ধেচকরিয়া থানার দূর্নীতিবাজ ওসির প্ররোচনায় ওসির কাজের বাবুর্চি ও মামলাবাজ অপর এক নারীকে বাদি সাজিয়ে পরপর দু’টি ষড়যন্ত্র ও সাজানো মামলায় প্রত্যাহারের দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারক লিপি প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ‘আগামী এক সপ্তাহের মধ্যে এসব মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেয়া হয়।
রোব বার সকালে শুরু হওয়া মানববন্ধন কর্মসূচিতে আস্তে আস্তে জনসমুদ্রে পরিণত হয়। এসময় অন্যান্যদের মাঝে আরো যারা উপস্থিত ছিলেন, জেলা যুবজোট যুগ্ম সম্পাদক রফিক সিরাজী, কক্সবাজার সময় সম্পাদক এএইচ সেলিম উল্লাহ, সাংবাদিক আবদুল আলীম নোবেল, তাঁতী লীগ নেতা কুতুব উদ্দিন সওদাগর, যুবজোট সদর উপজেলা সভাপতি মোঃ হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ আবু তৈয়ব, সহ সাংগঠনিক সম্পাদক আসাদুল হক, অর্থ সম্পাদক দিদারুল আলম দিদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল রানা, কৃষি বিষয়ক সম্পাদক একরামুল হক কন্ট্রাক্টর, যুব জোট নেতা শহিদুল ইসলাম খোকন, মোঃ সাখাওয়াত হোসেন সবুজ, কাজল দাশ, নুরুল হক, প্রদীপ দাশ, মিজানুর রহমান প্রমুখ।
বক্তরা বলেন, মামলা দিয়ে সাংবাদিকদের কন্ঠরোধ করা যাবে না। বরং চকরিয়া থানার ওসি সহ অন্যান্য সকলের অপকর্মের বিরুদ্ধে রাজপথে জাতীয় যুব জোট সোচ্ছার থাকবে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরীর নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক ও পুলিশ সুপার এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে স্মারক লিপি প্রদান করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।