২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী ২৯ এপ্রিল   ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ  

উখিয়ায় পাহাড় কাটার সময় শাহজাহান মেম্বারের ড্রাম ট্রাক আটক

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ায় গভীর রাতে অভিযান চালিয়ে মাটি কাটার সময় এক ইউপি সদস্যের মালিকানাধীন ড্রাম ট্রাক আটক করেছে বন বিভাগ। পাহাড় কাটার ঘটনায় শাহজাহান মেম্বার নিজেই নেতৃত্ব দিলেও তার বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়া হয়নি এখনো। এদিকে খবর পাওয়া গেছে তাকে মামলা থেকে বাদ দিয়ে গাড়ী ছাড়িয়ে নিতে তৎপরতা শুরু করেছে একটি বিশেষ মহল। তবে মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসন।

২১ জানুয়ারি (রোববার) দিবাগত রাত ২টা ১৫ মিনিটের দিকে হলদিয়াপালং এলাকায় অবৈধ ভাবে পাহাড়ের মাটি কাটার সময় ড্রাম ট্রাকটি আটক করা হয়।

 

জব্দকৃত গাড়ীটি হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ এর ৬নং ওয়ার্ডের মেম্বার শাহজাহান মালিকানাধীন বলে বন বিভাগ জানিয়েছেন। এ বিষয়ে জানতে ড্রাম ট্রাক মালিক শাহজাহান মেম্বারের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

উখিয়ার রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেছেন, বন ও পাহাড় খেকোদের দৌরাত্ম্য থামাতে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে বন বিভাগ। জনবল সংকটের পরেও বন ও পাহাড় রক্ষায় রাত-দিন নিরলস কাজ করছে। গত এক সপ্তাহে উখিয়ায় ৪টি অবৈধ করাতকল উচ্ছেদ ও বিপুল পরিমাণ কাঠ জব্দ করা হয়।

হলদিয়ার শাহজাহান মেম্বারের মালিকানাধীন গাড়ী আটকের বিষয়ে রেঞ্জ কর্মকর্তা বলেছেন, গভীর রাতে ইউএনও স্যারের তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। মামলা প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার তানবীর হোসেন বলেছেন, বন ও পাহাড় ধংসকারী যতই প্রভাবশালী হউক না কেন তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

উল্লেখ্য, গত ২০ জানুয়ারি উখিয়ার জালিয়াপালং ইউনিয়নে পাহাড় কাটার সময় মুসলিম উদ্দিন নামে শ্রমিক নিহত হয়েছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।