২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মুক্তিযোদ্ধা এম. আবদুল হাই’র ১০তম মৃত্যুবার্ষিকী ২৯ এপ্রিল   ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ  

হোয়াইক্যং হাইওয়ে পুলিশের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং হাইওয়ে পুলিশের উদ্যোগে ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। রোববার(১১ জুন) পুলিশ পরিদর্শক আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে থানার দায়িত্বরত সহকারী উপপরিদর্শক (এএসআই) সোহেল রানার সাঞ্চলনায় অনুষ্টিত প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক সাংবাদিক জাহেদ হোসেন।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন জাতীয় দৈনিক সময়ের আলো ও দেশবিদেশ পত্রিকার টেকনাফ প্রতিনিধি মুহাম্মদ শেখ রাসেল।

সভায় বক্তারা বলেন, রাস্তায় যানজটের কারণে মানুষের চলাচলের অসুবিধা হলে দ্রুত যানজট মুক্ত করে হাইওয়ে পুলিশ। সড়কে কোনো অঘটন হলে দ্রুত এগিয়ে আসে হাইওয়ে পুলিশ। হাইওয়ে পুলিশ রাস্তায় টহলের মাধ্যমে যাত্রীবাহী গাড়ি ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করে থাকে।
বক্তারা আরও বলেন, কাইয়ুম উদ্দিন চৌধুরী হোয়াইক্যং হাইওয়ে থানায় অফিসার ইনচার্জ হিসাবে যোগদানের পর থেকে রোহিঙ্গা ড্রাইভার প্রায় সড়ক থেকে বিলুপ্তির পথে।
যানজট নিরসনে নিরলস ভূমিকা পালন করে যাচ্ছেন এবং সড়ক দূর্ঘটনা একেবারেই কমে এসেছে ।
সভাপতির বক্তব্যে হোয়াইক্যং হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক কাইয়ুম উদ্দিন চৌধুরী বলেন, জেলা পুলিশ যখন মহাসড়কে সংঘটিত অপরাধ সমূহ নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছিল, তখন রাষ্ট্র ও বাংলাদেশ পুলিশ মনে করল হাইওয়েতে একটি আলাদা চৌকস বাহিনী প্রয়োজন। ওই ক্রান্তিলগ্নে ২০০৫ সালের এ দিনে হাইওয়ে পুলিশ গঠিত হয়। হাঁটি হাঁটি পা পা করে আজ এ বাহিনীর ১৮ বছর পূর্ণ হলো। যানজট নিরসন, অবৈধ যান চলাচলে নিষেধাজ্ঞা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ হাইওয়ে সড়কে সংঘটিত অপরাধ সমূহ নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশ নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। আজকের এ নিরাপদ মহাসড়ক এক সময় জনসাধারণের ছিল স্বপ্ন। মহাসড়কের অপরাধ ও অপরাধীদের নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশ বদ্ধ পরিকর।

এসময় এএসআই জসিম উদ্দিন, এটিএসআই আলমগীর আলমসহ থানায় দায়িত্বরত অফিসার ও সদস্য এবং আমন্ত্রিত অথিতিগণ উপস্থিত ছিলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।