৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন

হলদিয়াপালং যুবদলের পকেট কমিঠি গঠনের তোড়জোড় নিয়ে উত্তেজনা!

images
উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয় যুবদলের কমিটির গঠনের তোড়জোটের বিষয় নিয়ে তৃণমূল পর্যায়ে ব্যাপক হতাশা দেখা দিয়েছে। এমনকি কতিপয় নেতাদের মনগড়া কমিটি ঘোষনা করা হলে রক্ষ-ক্ষয়ীর আশংকা রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।
সূত্র জানায়, হলদিয়াপালং ইউনিয়নের সাংগঠনিক ইউনিয়ন যুবদলের আহবায়ক কমিঠি দীর্ঘ দুই বছর অক্লান্ত পরিশ্রম করে থানা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে ৯টি ওয়ার্ডে ঝাঁকজমক ভাবে সম্মেলন সম্পন্ন করেন।
গত ২০১৪ সালের ৩০ ডিসেম্বর মরিচ্যা বাজার স্টেশন চত্বরে অতীতের ইতিহাস রেকর্ড করে জেলা বিএনপির সভাপতি আলহাজ শাহ জাহান চৌধুরীর উপস্থিতিতে হলদিয়া পালং ইউনিয়ন উত্তর সাংগঠনিক ইউনিয়ন যুবদলের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়।
সম্মেলন পরবর্তী সময়ে সভাপতি – সাধারণ সম্পাদক- সাংগঠনিক সম্পাদক প্রার্থীদের সাথে রুদ্ধদার বৈঠক করেও সমঝোতা না হলে, তৃণমূলের মতামত নিয়ে পরে কমিঠি ঘোষণা করবেন বলে থানা বিএনপি ও উপজেলা যুবদলের শীর্ষ নেতারা সম্মেলন স্থল ত্যাগ করেন।
সারা দেশে বিএনপির চেয়ারপার্সন ২০দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া সারা দেশের তৃণমূলের মতামতকে প্রাধন্য দিয়ে কমিঠি গঠন করতে বললেও অর্থ ও আত্বীয়তার দোহায় দিয়ে তৃণমূলের মতামতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হলদিয়া পালং উত্তর যুবদলের কমিঠি ত্যাগী, পরিচ্ছন্ন, যোগ্যদের বাদ দিয়ে জনবিচ্ছিন্ন, আওয়ামীলীগের সাথে আতাঁতকারীদের নিয়ে পকেট কমিঠি গঠনের তোড়জোড়ের খবর পেয়ে ৯টি সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি/সম্পাদক/সাংগঠনিক সম্পাদকসহ তৃণমূলের নেতাকর্মীরা গতকাল বিকালে মরিচ্যা বাজার স্টশন চত্বরে বিক্ষোভে ফেটে পড়েন। তৃণমূলের অসন্তোষের কথা উপজেলা বিএনপির শীর্ষ পর্যায়ের কানে গেলে, তারা উপজেলা যুবদলের সভাপতি হামিদ হোসেন সাগর, সাধারণ সম্পাদক জামাল মাহমুদকে পরিস্থিতি সামাল দেওয়ার নির্দেশ প্রদান করেন। উপর মহলের ফোন পেয়ে যুবদলের সভাপতি/সম্পাদক হলদিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি/সম্পাদক/সাংগঠনিক সম্পাদক পদ প্রার্থীদের কোটবাজার মৌচাক নামের এক কুলিং কর্ণারে ডেকে নিয়ে প্রার্থীদের ছবি দেওয়ার জন্য বলেন এবং কোন ধরনের বিশৃংখলা না করার জন্য অনুরোধ করেন। তবে উপজেলা সভাপতি/সাধারণ সম্পাদকের ডাকে কেউ সাড়া দেয়নি। তৃণমূলের সাফ জবাব পকেট কমিঠি মানা হবে না। এ দিকে তৃণমূলের নেতা কর্মীরা জানান, সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ১নং ওয়ার্ড তথা মরিচ্যা বাজার স্টেশন থেকে করলে ওই কমিঠিকে তারা অবাঞ্চিত ঘোষণা করবেন। তৃণমূলের নেতা কর্মীরা জানান ইউনিয়নের ৯টি ওয়ার্ডকে সমন্বয় করে যোগ্যতার ভিত্তিতে কমিঠি ঘোষণা করতে হবে।
এ ব্যাপারে উখিয়া উপজেলা যুবদলের সভাপতি হামিদ হোসন সাগর ও সাধারণ সম্পাদক জামাল মাহমুদের সাথে যোগাযোগ করা হলে তারা কমিঠি গঠনের বিষয়ে কোন কথা বলতে রাজি হননি। দু’জনই উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করতে বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
কমিঠি গঠনের বিষয়ে যোগাযোগ করা হলে, হলদিয়া পালং উত্তর সাংগঠনিক ইউনিয়ন যুবদলের আহবায়ক এম মনজুর আলম জানান, জিয়াউর রহমানের আদর্শ ভিত্তিতে সাংগঠনিক গঠনতন্ত্র মেনে তৃণমূলের মতামতকে প্রাধান্য ও সকল প্রার্থীদের মতামতের ভিত্তিতে যে কমিঠি আসবে তা অবশ্যই দলের জন্য মঙ্গল বয়ে আনবে।
কক্সবাজার যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জল, কমিঠি গঠনের ব্যাপারে অবশ্যই তৃণমূলের মতামতকে প্রাধান্য দিতে হবে বলে মন্তব্য করেন।
এদিকে হলদিয়া ইউনিয়ন উত্তর সাংগঠনিক যুবদলের তৃণমূলের নেতা কর্মীরা পকেট কমিঠি গঠন না করার জন্য কক্সবাজার জেলা বিএনপির সভাপতি আলহাজ শাহ জাহান চৌধুরী, উখিয়া উপজেলা বিএনপি ও জেলা যুবদলের শীর্ষ নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন।
কমিঠি গঠন প্রসঙ্গে, হলদিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক আলহাজ ফজলুল করিম সিকদার বলেন, যারা অতীতে কোন আন্দোলন সংগ্রামে অংশ গ্রহণ করে নাই তাদেরকে কমিঠিতে পদ দেয়া ভাল হবে না।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।