২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে   ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু

সালাহউদ্দিন আহমদ গত ১৮দিন ধরে কোথায় আছেন, তা জানার অধিকার জনগণের রয়েছে

zia
বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবীতে জেলা বিএনপি ঘোষিত
১০ দিনের আন্দোলন কর্মসূচীর অংশ হিসাবে গতকাল শুক্রবার বিকালে কক্সবাজার শহরে বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার সদর উপজেলা বিএনপি। শহরের শহীদ সরণীস্থ জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরী বলেছেন- সালাহউদ্দিন আহমদ গত ১৮দিন ধরে কোথায় আছেন, তা জানার অধিকার জনগণের রয়েছে। তার উত্তর সরকারকেই দিতে হবে।
তিনি বলেন, সালাহউদ্দিন আহমদকে দেশের আইন শৃঙ্খলা বাহিনীই আটক করে নিয়ে গেছে ইতোমধ্যে এ কথা নিশ্চিত করেছেন তারই সহধর্মিনী সাবেক এমপি হাসিনা আহমদ। অথচ সরকার এখন একথা স্বীকারই করছে না।
তিনি আওয়ামীলীগ সরকারের অতীত কর্মকান্ডের ইতিহাস তুলে ধরে বলেন- স্বাধীনতার পরও অসংখ্য বিরোধী দলীয় নেতাকে তুলে নিয়ে গুম করেছিল তারা। গত কয়েকবছর আগেও বিএনপি নেতা ইলিয়াছ আলী, চৌধুরী আলমসহ শতাধিক নেতাকে রাতের আধাঁরে তুলে নিয়ে গুম করেছে হাসিনার সরকার। কিন্তু এখন সময় বদলেছে। এবার জেলাবাসী সালাহউদ্দিন আহমদকে ফিরে না পাওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না।
সমাবেশ শুরুর আগে জেলা শহর ও বিভিন্ন ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল এসে জেলা বিএনপি কার্যালয়ে জড়ো হয়। এসময় সালাহউদ্দিনকে ফিরিয়ে দেওয়ার দাবীতে সরকারবিরোধী নানা শ্লোগান দেন বিএনপির নেতাকর্মীরা।
কক্সবাজার সদর উপজেলা বিএনপির আহবায়ক সাবেক চেয়ারম্যান আবদুল মাবুদের সভাপতিত্বে ও সদস্য সচিব গিয়াসউদ্দিন জিকু চেয়ারম্যানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি লুৎফুর রহমান কাজল।
তিনি অবিলম্বে সালাহউদ্দিন আহমদকে ফিরিয়ে দেওয়ার দাবী জানিয়ে বলেন- যার হাত দিয়ে কক্সবাজারে হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে, গভীর সমুদ্র বন্দরের পরিকল্পনা হয়েছে সেই সালাহউদ্দিন আহমদকে ফিরে পাওয়ার আশায় জেলার ৩০ লক্ষ মানুষ এখন উদগ্রিব।
তিনি আরো বলেন, গত ১৮দিন ধরে কক্সবাজার জেলাবাসীর উৎকন্ঠা সালাহউদ্দিন আহমদকে ঘিরেই। তারজন্য গ্রাম-গঞ্জের নারী-পুরুষের উদ্বেগ সবকিছুকে ছাড়িয়ে গেছে।
তিনি সালাহউদ্দিন আহমদকে ফিরিয়ে দিয়ে দেশবাসীর উদ্বেগ-উৎকন্ঠার অবসান ঘটাতে সরকারের প্রতি আহবান জানান।
সমাবেশে আরো বক্তব্য রাখেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বúœা, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দল সভাপতি পৌর প্যানেল মেয়র রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা মৎস্যজীবী দলের সভাপতি হামিদউদ্দিন ইউসুফ গুন্নু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, কেন্দ্রীয় যুবদলের অন্যতম সদস্য এম মোকতার আহমদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ও পৌর প্যানেল মেয়র মোহাম্মদ জিসানউদ্দিন জিসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ ইউনুছ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমির আলী, জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরউদ্দিন মনির, সদর যুবদলের আহবায়ক ফরিদুল আলম, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহীনুল ইসলাম শাহীন, কৃষক দল নেতা আনোয়ারুল ইসলাম, ঝিলংজা ইউনিয়ন বিএনপির সভাপতি মুজিবুল হক মিয়াজী, ভারুয়াখালী সভাপতি সাবেক চেয়ারম্যান আমিনুল হক, চৌফলদন্ডী সভাপতি মোস্তফা কামাল, পিএমখালী সভাপতি ছৈয়দ নূর, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, সদর উপজেলা বিএনপি নেতা মোস্তফা কামাল, সদর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোহাম্মদ আবদুল্লাহ ও সদর উপজেলা ছাত্রদলের সভাপতি আনোয়ারুল ইসলাম টিপু প্রমূখ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সদর যুবদলের যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন। এসময় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ইউনিয়ন পর্যায়ের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদকে ফিরে পাওয়ার দাবীতে গত ১৮দিন ধরে হরতাল ও বিক্ষোভ মিছিলসহ টানা কর্মসূচী পালন করছে জেলা বিএনপি। এরই অংশ হিসাবে গতকাল শুক্রবার সদর উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ পালন করা হয়। আজ শনিবার থেকে শুরু হচ্ছে চারদিনের গণস্বাক্ষর কর্মসূচী।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।