৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’

সাম্প্রতিক সম্প্রীতির অনন্য নিদর্শন বাংলাদেশঃ ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া

রায়হান সিকদার,লোহাগাড়াঃ বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী,লোহাগাড়ার কৃতি সন্তান ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন,আবহমানকাল ধরে এদেশে হিন্দু-মুসলিমসহ সব ধর্মের মানুষ সম্প্রীতির সঙ্গে বাস করছে। এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। একে অন্যের উৎসবে অংশ নিচ্ছে। তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের হলেও আমরা সবাই মিলে এ উৎসবে অংশ নেই। আমরা বিশ্বাস করি ধর্ম যার যার উৎসব সবার।

তিনি আরো বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় দেখা যায় মণ্ডপে হিন্দুদের তুলনায় মুসলিমদের সংখ্যা বেশি। কারণ তারা প্রত্যেকেই এসেছেন পূজা উপভোগ করতে।
এদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যারা এ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তারা মূলত এদেশের শান্তিশৃংখলা বিনষ্টের গভীর ষড়যন্ত্র করছে। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

শুক্রবার(৪অক্টোবর) দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দুর্গাপূজা উৎসবে লোহাগাড়ায় বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন ও বস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচিত্র জগতের অন্যতম চিত্রনায়ক ফেরদৌস,উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ তৌছিফ আহমেদ, দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার, দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু,লোহাগাড়া হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নিবাস দাশ সাগর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিবু রঞ্জন পাল, উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ আজিজুর রহমান প্রমুখ।

এছাড়াও মন্ডপ পরিদর্শনকালে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা, সাংবাদিক ও হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।