১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ

শহর পরিচ্ছন্নতায় নামলেন কক্সবাজার পৌর মেয়র

শাহেদ মিজানঃ


নির্বাচনী ইশতেহার পূরণ করতে এবার নিজেই ঝাড়– শহর পরিচ্ছন্নতায় নেমে পড়লেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। আজ শনিবার সকাল আটটা থেকে ঝাড়ু হাতে নিয়ে কক্সবাজার শহরে ময়লা পরিস্কার কাজ করেছেন তিনি।

তিনি শহর পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে পৌর ভবন হয়ে বার্মিজ মার্কেট পর্যন্ত রাস্তার দু’পাশে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করেন। এছাড়া পৌরসভার ১২টি ওয়ার্ডে সংশ্লিষ্ট কাউন্সিলরের নেতৃত্বেও পরিচ্ছন্ন করা হয় এলাকাগুলো। এতে প্রায় সাড়ে ৩০০ জন পরিচ্ছন্ন কর্মী অংশ নেন। এবারে প্রথমবারের মতো এসব পরিচ্ছন্ন কর্মীদের পোশাকও দেওয়া হয়েছে পৌরসভার পক্ষ থেকে। পরিচ্ছন্নতা অভিযান সকল কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন স্তরের প্রতিনিধিরা।

পৌরসভা সূত্র জানায়, কক্সবাজার শহরকে পরিচ্ছন্ন করতে নির্বাচনের আগে ইশতেহার দিয়ে ছিলেন মেয়র মুজিবুর রহমান। তার জন্য নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্নভাবে নানা উদ্যোগ নিয়ে কাজ করছেন। সর্বশেষ “পরিচ্ছন্ন কক্সবাজার, আমাদের অঙ্গীকার” শ্লোগানে শনিবার সকাল ৮টায় পৌর ভবন চত্বর থেকে শুরু হয় “পরিচ্ছন্নতা অভিযান-২০১৮’ আয়োজন করেন মেয়র।

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, এই শহর আপনার আমার সকলের। পাশাপাশি বাংলাদেশেরও অমূল্য সম্পদ। এখানে প্রতিনিয়ত দেশী-বিদেশী পর্যটকরা ভ্রমণে আসেন। তাই ভিনদেশী অতিথিদের কাছে আমাদের কক্সবাজার কোনভাবেই যেন অসম্মানিত না হয় সেদিকে সব শ্রেণি পেশার মানুষকে লক্ষ্য রাখতে হবে। বিশেষ করে শহরকে সাজাতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। শহরের কোথাও যাতে ময়লা আবর্জনা না থাকে সেই লক্ষ্যে কাজ করছি আমরা। এই অভিযান থেকে আশা করি সুন্দর শহরে পরিণত হবে কক্সবাজার।

তিনি আরও বলেন, শুধু নাগরিক দায়িত্ব নয়, দেশপ্রেম নিয়ে যে যার পেশাগত অবস্থান থেকে সকলেই আন্তরিক হলে দ্রুত সময়ের মধ্যে কক্সবাজার হয়ে উঠবে বিশ্বমানের আধুনিক পর্যটন নগরী। সে ক্ষেত্রে প্রথম কাজ হলো-সৌন্দর্যের এই রাজধানীকে সবসময় নিজ নিজ দায়িত্ব থেকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখা। পাশাপাশি ময়লা-আবর্জনা মুক্ত পরিচ্ছন্ন কক্সবাজারে রূপ দেয়ার আনুষ্ঠানিক উদ্যোগটির গুরুত্বপূর্ণ এই সংবাদ সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।