২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

লোহাগাড়ায় নতুন বিদ্যালয় উদ্বোধন করলেন চট্টগ্রাম জেলা প্রশাসক

02

লোহাগাড়া উপজেলা পাবলিক হলে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দীন প্রথম কর্মসূচী হিসেবে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন করেন। পরে তিনি উপজেলার আধুনগর ইউনিযনের কুলপাগলী গ্রামে নব প্রতিষ্ঠিত কুলপাগলী বেসরকারী প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন করেন গত ২৪ মার্চ সকাল আনুমানিক ১২টায়। এ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিজনূর রহমানের সভাপতিত্বে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উল্লেখিত জেলা প্রশাসক। উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুরুল আবছার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হিরু, আওয়ামীলীগ নেতা আনোয়ার, মুক্তিযোদ্ধা কমান্ডার আকতার আহমদ সিকদার, প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসরাম, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনায়েদ, শিক্ষক বজলুর রহমান ও নাছির আহমদ এবং বিশিষ্ট সমাজ সেবক ও তরুণ সমাজিক ব্যক্তিত্ব শাহাব উদ্দীন প্রমূখ।
বিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, বাঙ্গালী জাতির ইতিহাসে মার্চ মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ মাসের ৭ তারিখ ঢাকার রমনা রেসকোর্স ময়দানে ঐতিহাসিক ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানী শাসক-শোসক গোষ্ঠীর কবল থেকে মুক্তির জন্য বাঙ্গালী জাতিকে মুক্তিযুদ্ধের প্রস্তুতির দিক নির্দেশনা দিয়েছিলেন। একই মাসের ১৭ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন। তাঁর জন্ম না হলে হয়তো বাংলাদেশ স্বাধীন হতো না। শুধু তা নয় ২৬ মার্চ তিনি বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। এ স্বাধীনতা ঘোষণার মন্ত্রে উদ্বদ্ধ হয়ে বাঙ্গালী জাতি মরণপণ লড়াই কওে ৯ মাসের যুদ্ধে বাংলাদেশ স্বাধীন করেছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি গ্রামে শিক্ষা প্রসারের জন্য নিরলস কাজ করছেন। দেশের বিদ্যুতের উন্নতি হয়েছে। পাশাপাশি প্রতিদিন বিদ্যুতের চাহিদা বাড়ছে। খাদ্য উৎপাদন বেড়েছে। বাংলাদেশ চাল রপ্তানী করছে। অথচ কয়েক বছর আগেও ৩০ লাখ টন খাদ্য ঘাটতি ছিল এদেশে। বাংলাদেশের উন্নতিতে বিশ্বেও অর্থনীতিবিদরা অবাক। তিনি কুল পাগলী গ্রামে প্রতিষ্ঠিত বেসরকারী প্রাথমিক বিদ্যালয়সহ এলাকার সার্বিক উন্নয়নে সবৃাত্মক সাহায্য-সহযোগিতার প্রতিশ্র“তি দেন। সকলকে পড়ালেখার মাধ্যমে পরিবার, সমাজকে পড়ালেখার মাধ্যমে পরিবার, সমাজ ও জাতির উন্নতি করতে হবে। জঙ্গিবাদ সম্পর্কে সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে বলেন, পেট্টোল বোমা, হাত বোমা ও ককটেল নিক্ষেপ কওে যারা মানুষ মারছে তাদেও বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ অনুষ্ঠানে লোহাগাড়া উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শেষে জেলা প্রশাসক আধুনগর ইউপি কার্যালয় ও চুনতি ভূমি অফিস পরিদর্শন করেন এবং কর্মকান্ডের নথিপত্র দেখেন। এছাড়াও তিনি লোহাগাড়া উপজেলা সদরের মোস্তফা বেগম গার্লস হাই স্কুলে ছাত্রীদেরকে মুক্তিযুদ্ধের গল্প বলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।