৯ মে, ২০২৪ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ২৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট

রামুতে বৃহত্তম মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু শুক্রবার

কক্সবাজারের রামুতে শুক্রবার (৩০ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে দেশের বৃহত্তম মুক্তিযুদ্ধের বিজয় মেলা। আগামী মঙ্গলবার (৫ জানুয়ারী) পর্যন্ত সাত দিন ব্যাপী বিজয় মেলাকে কেন্দ্র করে সাধারণ মানুষের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক কমিটি।
শুক্রবার বিকাল ৩টার দিকে রামু খিজারী স্টেডিয়ামে বিজয় মেলার শুভ উদ্বোধন করবেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্যাপন কমিটির চেয়ারম্যান আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। এতে সংবর্ধিত করা হবে রামুর বীর মুক্তিযোদ্ধাদের। উপস্থিত থাকবেন জাতীয় ও স্থানীয় রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ এবং কবি, শিল্পী, সাহিত্যিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
এদিকে, সাত দিন ব্যাপী বিজয় মেলাকে ঘিরে রামু খিজারী স্টেডিয়াম, রামু চৌমুহনী থেকে শুরু করে বাইপাস চত্বর পর্যন্ত এক কিলোমিটার সড়ক জুড়ে ব্যাপক আলোকসজ্জা করা হয়েছে। রামু খিজারী স্টেডিয়ামের দেওয়াল রাঙানো হয়েছে মহান মুক্তিযুদ্ধের বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে। সব মিলিয়ে মেলাকে কেন্দ্র করে সবখানে বিরাজ করছে সাজ সাজ রব। মেলায় বিভিন্ন রকমারি পণ্যের পশরা সাজিয়ে বসেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ক্ষুদ্র কুঠির শিল্পসহ বিভিন্ন  ব্যবসায়িরা। পাশাপাশি তারুণ্যকে বইমুখী করতে বসানো হয়েছে বইয়ের স্টল। স্টলগুলোকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনি, মুক্তিযুদ্ধের ইতিহাস, দেশের রাজনৈতিক প্রেক্ষাপট, ছোটদের গল্প, কবিতার বই ও ছাত্র রাজীতির ইতিহাস নির্ভর বিভিন্ন বই পাওয়া যাচ্ছে। রামুর সন্তান আমেরিকা প্রবাসী কবি স্বপন চৌধুরী প্রকাশিত বই ‘পরশ’ পাওয়া যাচ্ছে বইয়ের স্টল যুক্তবর্ণে।
রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের মহাসচিব রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে ব্যতিক্রম আয়োজন থাকছে এবারের বিজয় মেলায়। বিজয় মঞ্চে প্রতিদিন গান, কবিতা ও আবৃত্তি, মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করা হবে। শান্তি-শৃঙ্খলা বজায় রেখে সাতদিন ব্যাপী বৃহত্তম বিজয় মেলাকে সফল ভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা চান- রিয়াজ উল আলম।
অন্যদিকে, বিজয় মেলার অনুষ্ঠান সরাসরি স্থানীয় ডিসক্যাবলে সম্প্রচার করা হবে বলে জানিয়েছেন আয়োজক কমিটি।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।