১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ

মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মানে সাফল্য অর্জন করেছে সরকার

SAMSUNG CAMERA PICTURES
কক্সবাজারের রামু উপজেলায় জেলা তথ্য অফিসের উদ্যোগে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ এপ্রিল) বিকাল ৫টার দিকে রামু প্রেস ক্লাব কার্যালয়ে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিত করতে তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের প্রচারাভিযানের আওতায় সাংবাদিকদের নিয়ে এ প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়েছে।

এ সময় কক্সবাজার জেলা তথ্য অফিসার মো. আহসমান কবীর সাংবাদিকদের জানান, পুনরায় সরকার গঠনের পর থেকে দেশের উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সাফল্যবহ অবদান রেখে চলেছে আওয়ামীলীগ। জঙ্গিবাদ প্রতিহত করে দেশবাসীর প্রত্যাশিত সুখী, সমৃদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ছয় বছরে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে সরকার। সর্বক্ষেত্রে গ্রহণ করা হয়েছে নানা কার্যকরী পদক্ষেপ। যার জন্য বাংলাদেশ পরিণত হতে যাচ্ছে একটি মধ্যম আয়ে দেশে। বাংলাদেশকে বলা হচ্ছে এখন ডিজিটাল বাংলাদেশ।

তিনি বলেন, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতকরণের লক্ষ্যে ৩১টি বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন, ২২টি এফ,এম রেডিও এবং ৩২টি কমিউনিটি রেডিও স্থাপনের অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়াও সাংবাদিক সহায়তা ভাতা/অনুদান নীতিমালা ১২ এর আওতায় অস্বচ্ছল, দূর্ঘটনায় আহত এবং নিহত সাংবাদিকদের পরিবারের মাঝে অনুদান প্রদান করা হচ্ছে।

রামু প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিমের সঞ্চালনায় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসের ঘোষক মো. মকবুল আহমদ ও অফিস সহকারী মো. মোজাম্মেল হক।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক কক্সবাজার বার্তার নির্বাহী সম্পাদক দুলাল বড়–য়া, মাছরাঙা টিভি’র কক্সবাজার প্রতিনিধি সুনিল বড়ুয়া, রামু প্রেস ক্লাবের উপদেষ্টা ছড়াকার দর্পণ বড়–য়া, সাবেক সভাপতি খালেদ শহীদ, আজীবন সদস্য এম. সুলতান আহমদ মনিরী, সাংবাদিক সোয়েব সাঈদ, অর্পন বড়–য়া, ওবাইদুল হক নোমান, আল-মাহমুদ ভুট্টো, গোলাম মওলা, মো. নাছির উদ্দিন, আবুল কাশেম, আহমদ ছৈয়দ ফরমান ও মিজানুল হক প্রমূখ।

জেলা তথ্য অফিসার মো. আহসমান কবীর বলেন, দেশে প্রথম বারের মতো দীর্ঘমেয়াদী ‘‘বাংলাদেশ প্রেক্ষিত পরিকল্পনা (২০১০-২০২১)’’ এবং মধ্যমেয়াদী ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা প্রণয়ন ও অনুমোদন করা হয়েছে। ২টি আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালে যুদ্ধাপরাধীদের নিরপেক্ষ বিচার সম্পন্ন হচ্ছে। নির্যাতিত, দুস্থ, অসহায় ও বঞ্চিত জনগোষ্ঠির অধিকার প্রতিষ্ঠা এবং বিনা খরচে আইনী সহায়তা দেয়ার জন্য প্রতিটি জেলায় জেলা আইনগত সহায়তা কমিটি গঠন এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ২৮ এপ্রিলকে জাতীয় আইনগত সহায়তা দিবস ঘোষণা করা হয়েছে।

এদিকে, আজ রোববার (৫ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে রামু উপজেলার চৌমুহনী চত্বরে জেলা তথ্য অফিসের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রামু-কক্সবাজার (সদর-৩) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম। এতে সভাপতিত্ব করবেন রামু উপজেলা নিবাহী অফিসার মো. মাসুদ হোসেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।