৯ মে, ২০২৪ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ২৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার

বৃহস্পতিবার সন্ধ্যায় তফসিল ঘোষণা

বৃহস্পতিবার (৮ নভেম্বর)সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। ওই ভাষণেই ঘোষণা হবে আগামী জাতীয় নির্বাচনের তফসিল। নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (গণসংযোগ)এস এম আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে এদিন সকালে অনুষ্ঠিত হতে চাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।  রাজনৈতিক দলগুলোর সঙ্গে অনুষ্ঠিত হওয়া সংলাপের ফলাফল জানাতে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করার কথা থাকলেও বুধবার সন্ধ্যায়  প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন জানান, সংবাদ সম্মেলনের পরিবর্তিত তারিখ পরবর্তী সময়ে জানানো হবে।
আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপিসহ সমমনা দলগুলো দীর্ঘদিন থেকে সরকারের সঙ্গে সংলাপের দাবি করে আসছিল। সর্বশেষ গত অক্টোবরে গঠিত হওয়া জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে আবারও প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে সংলাপ চেয়ে চিঠি দেন জোটটির অন্যতম প্রধান নেতা ড. কামাল হোসেন। এরপর রাজনৈতিক চমক দিয়ে প্রধানমন্ত্রী তাদের সংলাপে স্বাগত জানান। গত ১ নভেম্বর ঐক্যফ্রন্টের সঙ্গে প্রথম দফা এবং ৭ নভেম্বর দ্বিতীয় দফায় সংলাপ অনুষ্ঠিত হয়। এদিকে ঐক্যফ্রন্ট সংলাপ চাওয়ায় সংলাপের ব্যাপারে আগ্রহী হয়ে ওঠে দেশের ছোট বড় রাজনৈতিক দলগুলো। এরপর গত এক সপ্তাহে ৫১টি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপে বসেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ১৪ দলের নেতারা। এসব সংলাপের ফলাফল নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রকাশ্য বক্তব্য আসার আগেই ঘোষিত হবে একাদশ সংসদ নির্বাচনের তফসিল।

১০ম সংসদের মেয়াদ পূরণের পথে থাকায় সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী বৃহস্পতিবার পরবর্তী সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করতে যাচ্ছে নির্বাচন কমিশন।  কমিশনের যুগ্ম সচিব (গণসংযোগ) এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সন্ধ্যা সাতটায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন সিইসি। এ ভাষণের আগে বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশন ভবনে কমিশন সভায় তফসিলের বিষয়ে বিস্তারিত সিদ্ধান্ত নেওয়া হবে। এর পর বেলা ৩টার দিকে বিটিভি ও বাংলাদেশ বেতারে সিইসির ভাষণ রেকর্ড করা হবে। পরে সন্ধ্যা সাতটায় রেডিও ও টেলিভিশনে একযোগে প্রচারিত জাতির উদ্দেশে দেওয়া ভাষণ প্রচার করা হবে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।