১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ

বাইশারী বাজার প্রধান সড়কের জলবদ্ধতা নিরসনে উদ্যোগ নেই কর্তৃপক্ষের

নাইক্ষ্যংছড়ি উপজেলার ব্যস্থতম এবং জনগুরুত্বপূর্ণ বাইশারী বাজারের প্রধান সড়কে জমে থাকা বৃষ্টির পানি নিস্কাশনের নেই কোন উদ্যোগ। দীর্ঘদিন ধরে এই সড়কে বৃষ্টির পানি জমে থাকলেও নজর নেই কর্তৃপক্ষের। ফলে বর্ষা মৌসুমে সিএনজি ও মোটর সাইকেল ষ্টেশনে জলবদ্ধতার সৃষ্টি হয়ে বাজারে আগত জনসাধারন, স্কুল-মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থীরা দূর্ভোগে পড়ছেন। দীর্ঘদিন ধরে এ অবস্থা চলতে থাকলেও জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নেই কোন মাথাব্যথা।
সড়কে জমে থাকা কাঁদা পানি ডিঙ্গিয়ে প্রতিদিন সরকারি কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী সহ হাজারো শিক্ষার্থী স্কুল-মাদ্রাসায় যাতায়ত করে। অনেক সময় গাড়ী গুলোর অসাবধানতায় কাঁদা পানি ছিটকে পড়ে স্কুল-মাদ্রাসা ড্রেস ভিজে একাকার হয়ে যায়। যাতে করে শিক্ষার্থীদের পড়তে বিড়ম্বনায়।
ভাড়ায় চালিত মোটর সাইকেল চালকরা জানায়, বাজারের প্রধান সড়কে কাদা যুক্ত পানি দিয়ে চলাচল সহ যাত্রী উঠানামা করতে হয় তাদের। জনপ্রতিনিধিরা দেখেও না দেখার ভান করে বসে আছে। তাছাড়া বাইশারী বাজারের প্রধান সড়ক দিয়ে প্রতিনিয়ত উপজেলার উর্ধ্বতন সরকারী কর্মকর্তারা যাতায়ত করলেও জলবদ্ধতা নিরসনে উদ্যোগে নেই কর্তৃপক্ষের। বাজার ব্যবসায়ী রুহুল আমিন জানায়, সড়কে পানি জমে থাকায় ক্রেতারা দোকানে আসতে চায় না। নির্মিত ড্রেন গুলো ভরাট হওয়ায় এই দশার সৃষ্টি হয়েছে বলে জানান তিনি।
ব্যবসায়ী বিধান কুমার ধর জানান, দোকানের বারান্দায় মাটি ফেলানো নামে ভরাট করা হচ্ছে পানি নিস্কাশনের ড্রেন। যার কারণে ষ্টেশনে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।
সরজমিনে বাইশারী বাজারের প্রধান সড়ক সহ অন্যান্য সড়ক ঘুরে দেখা যায়, বাইশারী বাজারের দক্ষিন পার্শ্বের প্রধান সড়কে পানি নিস্কাসনের কোন ড্রেন না থাকায় একটু বৃষ্টির পানিতেই হাটু পর্যন্ত পানি হয়ে যায়। যার ফলে লোক চলাচল করা খুবই কষ্টসাধ্য হয়ে পড়ে।
বাইশারী বাজারের ঈদগড়-ঈদগাঁও সড়কে পানি নিস্কাসনের জন্য ২০০৯-১০ অর্থ বছরে স্থানীয় সরকার বিভাগের প্রায় ১০ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত ড্রেন ভরাট, প্লটের বারান্দা ঘেরাও করে পানি নিস্কাসনের ড্রেন ও যাতায়তের গলি দখল করে দোকান নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে যাচ্ছে কয়েকজন অসাধু প্রভাবশালী ব্যবসায়ী। তাছাড়া বাজার পরিচালনা কমিটি ও বাজার ফান্ড প্রশাসকের নজরধারী না থাকায় ব্যবসায়ীরা নিজেদের সুবিধামত ড্রেন গুলো ভরাট করছে বলে অভিযোগ করেন একাধিক পথচারী ও ব্যবসায়ীরা।
সড়কে পানি নিস্কাসনের ড্রেন নির্মাণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্থক্ষেপ কামনা করেছেন সাধারন মানুষ থেকে শুরু করে ব্যবসায়ী ও স্কুল-মাদ্রাসা-কলেজ পড়–য়া শিক্ষার্থীরা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।