১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি

বন্ধুতা আড্ডা ও ঈদ সম্ভাষণে খিজারীয়ান ‘৮৬: বন্ধুতায় বিকশিত হবে বন্ধুত্ব

খালেদ শহীদ, রামু
বন্ধুতায় বিকশিত হবে বন্ধুত্ব। অন্তরের গোপন কুঠিরে চির জাগরূক থাকবে বন্ধুত্বের বাঁধন। জীবনের গতিপথের বাঁধাধরা নিয়মেও সে বাঁধন অক্ষুণ্ণ থাকবে। বাঁধা হবে না বয়সও। ৩৮ থেকে ৪৩ বছর পূর্বে গড়া বন্ধুত্ব, চিরচেনা শক্তিতে পরিণত হয়েছে আজ। কর্ম দূরত্ব, আমাদের বন্ধুত্বের বন্ধনকে দূরে রাখতে পারেনি। আমাদের বন্ধুত্বের আঙ্গিনা, সম দায়িত্ববোধে বন্ধুময় থাকবে বন্ধুতা ও ভালোবাসায়। বন্ধন থাকবে অটুট  আজীবন বন্ধুত্বে। বিশ্বাসী ও পারস্পরিক সম্পর্ক উন্নয়নের এমন দৃঢ় প্রত্যয়ে অনুষ্ঠিত হয়েছে খিজারীয়ান ৮৬’র ‘বন্ধুতা আড্ডা ও ঈদ সম্ভাষণ ২০২৩’। গত শুক্রবার (৩০ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আবেগময় স্মৃতি রোমন্থনে এ অনুষ্ঠানটি চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের আউটরিচ ক্যাম্পাস কক্সবাজারের দরিয়ানগরে অনুষ্ঠিত হয়।
এ অনুষ্ঠানে খিজারীয়ান ৮৬’র সদস্য চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডীন প্রফেসর ড. নুরুল আবছার খানকে শুভেচ্ছা স্মারক ক্রেস্ট প্রদান করেন, খিজারীয়ান ৮৬’র বন্ধুরা।
‘সতত সুন্দরে অন্তর ছুঁই, প্রীতির বাঁধনে বন্ধু তুই’ এ প্রতিপাদ্যে বন্ধুত্বের আড্ডা, প্রাণখোলা উচ্ছ্বাস, অব্যক্ত আবেগ-ভালোবাসা, নানন্দিকতায় খোঁচাখুঁচিতে অনুষ্ঠিত ‘বন্ধুতা আড্ডা ও ঈদ সম্ভাষণ ২০২৩’ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, খিজারীয়ান ৮৬’র সভাপতি খালেদ শহীদ। শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৮৬ ব্যাচের বন্ধুদের আবেগ ও ভালোবাসায় পরিপূর্ণ হয়ে উঠা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, খিজারীয়ান ৮৬’র সাধারণ সম্পাদক ও গর্জনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন বড়ুয়া।
বন্ধুতা আড্ডা ও ঈদ সম্ভাষণে অনুভূতি ব্যক্ত করেন, খিজারীয়ান ৮৬’র নির্বাহী সদস্য কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডীন ও কক্সবাজার আউটরিচ ক্যাম্পাসের পরিচালক প্রফেসর ড. নুরুল আবছার খান, আল আরাফা ব্যাংকের এক্সিকিউটিব ভাইস প্রেসিডেন্ট আকতার কামাল, জোয়ারিয়ানালা এইচ এম সাঁচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আজিজুল হক সিকদার, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সেকশন অফিসার বিপন বড়ুয়া, কক্সবাজার  জেলা পরিষদের সাবেক সদস্য নুরুল হক, রামু উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. আলী হোসেন, গর্জনিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবুল কাসেম ও অসিত পাল, বাংলা টিভির স্টাফ রিপোর্টার মো. গিয়াস উদ্দিন, ইয়ংওয়ান সিইপিজেড ডিপার্টমেন্ট  কিও এ ডেপুটি  ম্যানেজার মুফিজুর রহমান, কক্সবাজার জেলা পোল্ট্রি মালিক সমিতির উপদেষ্টা মো. নজিবুল আলম, পানেরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ উদ্দিন আহমদ, দোছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত কুমার শর্মা, রাজারকুল ইউনিয়ন পরিষদের সদস্য মো. সাহাবউদ্দিন ও স্বপন বড়ুয়া, চট্টগ্রাম জিপিও’র পোষ্টম্যান মুবিনুল হক, রামু উপজেলা নার্সারী মালিক সমিতির সভাপতি কিশোর কুমার বৈদ্য ময়না, আইনজীবী সহকারী রূপন শর্মা, ক্রীড়া সংগঠক প্রবাল বড়ুয়া নিশান, চাইনা দোভাষী উথোই চিং, ব্যবসায়ী সাহেদ সরওয়ার, আবদুর রহমান, দুলাল বড়ুয়া, ফজলুল করিম, অর্পণ বড়ুয়া, শফিকুল আমিন, কলিম উল্লাহ,  আবদুল হক, আজিজুল হক, ফরিদুল আলম, নাসীর উদ্দিন, সমাজসেবী সাইফুল ইসলাম, নুরুল কবির, বেসরকারি সংস্থার কর্মকর্তা তরুন বড়ুয়া প্রমুখ।
বন্ধুতার আড্ডায় খিজারীয়ান ৮৬’র সদস্যরা বলেন, আত্মার সঙ্গে আত্মার শক্তিশালী বন্ধন হলো বন্ধুত্ব। বন্ধুত্ব যতই পুরোনো হয়, ততই উৎকৃষ্ট ও দৃঢ় হয়। বন্ধুত্ব বিশ্বাসী ও মজবুত একটি সম্পর্ক। যে সম্পর্কে কখনো লাভ ক্ষতি বিচার্য হয় না। মনের সব লুকানো আস্থা ও বিশ্বাসে গড়ে উঠে বন্ধুত্ব। বিশ্বাস-ভালোবাসা ও পারস্পরিক আত্মার দৃঢ়তায় স্কুলজীবনের এই বন্ধুত্ব অটুট থাকে আজীবন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।