২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ

বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে মাঠপর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে-এমপি জাফর

বার্তা পরিবেশক:

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেছেন- প্রত্যন্ত এলাকার আপামর জনগণের সাথে আত্মার সম্পর্ক রয়েছে ইউনিয়ন পরিষদ সদস্যদের। তাদের মাধ্যমেই সরকারি-বেসরকারি যে কোন সুযোগ-সুবিধা আদায় করতে পারে জনগণ। কিছুক্ষেত্রে ব্যতিক্রম থাকলে সর্বোপরি ইউনিয়ন পরিষদ সদস্যরাই জনগণের ভাগ্য উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন। ইউনিয়ন পরিষদ সদস্যরাই এলাকার যে কোন বিষয়ে আগেই অবগত হয়ে থাকেন। এমনকি এলাকার যে কোন সমস্যা সমাধানে ইউনিয়ন পরিষদ সদস্যরাই স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে উপজেলা প্রশাসন এবং সংসদ সদস্য পর্যন্ত বিষয়টি নিয়ে যেতে পারেন।
এমপি জাফর আলম বলেন, ‘মাঝেমধ্যে কিছু কিছু সদস্যের নেতিবাচক কর্মকাণ্ডের বিষয় কানে আসলেও সিংহভাগ সদস্যই জনগণের জন্য কাজ করে যান। আবার সঠিক বিচার করতে গিয়ে অনেক সময় ইউনিয়ন পরিষদ মেম্বার, চেয়ারম্যানদেরও হয়রানির সম্মুখিন হতে হয়। এটাই বর্তমানে বাস্তবতা হয়ে দাঁড়িয়েছে। সেজন্য ইউনিয়ন পরিষদ মেম্বার, চেয়ারম্যানদেরকে ঐক্যবদ্ধ থেকে নিজেদের অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। এতেই শক্তিশালী স্থানীয় সরকার ব্যবস্থা গড়ে উঠবে। আর ন্যায় বিচার করতে গিয়ে যেসব সদস্য বা চেয়ারম্যান অন্যায়ভাবে হয়রানির শিকার হবেন তাদের জন্য আমার ব্যক্তিগত পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা দেওয়া হবে। পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ও মিশন বাস্তবায়নে আপনাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে মাঠপর্যায়ে। যাতে সমাজে সকল সম্প্রদায়ের, মতের মানুষের সহাবস্থান নিশ্চিত করা যায়।

এমপি জাফর আলম সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে চকরিয়ার এটিএন পার্ক কমিউনিটি সেন্টারে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার (সদস্য) কল্যাণ এসোসিয়েশন চকরিয়া উপজেলা শাখার প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে ইউনিয়ন পরিষদ সদস্যদের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সংগঠনের সভাপতি ডুলাহাজারা ইউপির প্যানেল চেয়ারম্যান-১ শওকত আলীর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক সাহারবিল ইউপির সদস্য এনামুল হকের সঞ্চালনায় ও সহ-সভাপতি ফাঁসিয়াখালী ইউপির সদস্য মহিউদ্দিনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন চকরিয়ার ইউএনও জেপি দেওয়ান। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোছাইন চৌধুরী, থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী, মাতামুহুরী আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ হাশেম চৌধুরী, কক্সবাজার জেলার সভাপতি ছৈয়দ নূর ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ বিদ্যুৎসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের অধীনে নির্বাচিত সদস্যবৃন্দ।

এদিকে গত শনিবার নির্বাচনের মাধ্যমে নবনির্বাচত চকরিয়ার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সভাপতি দেলোয়ার হোছাইন, সাধারণ সম্পাদক মঈন উদ্দিনসহ নির্বাচিত সকল নেতৃবৃন্দ এমপির সাথে সৌজন্য সাক্ষাত করেন রবিবার রাতে। অতীতে কোন রাজনীতির সঙ্গে সম্পৃক্ত না থাকলেও নতুন করে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হওয়ার ঘোষণা দেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক মঈন উদ্দিন। এ সময় এমপি জাফর আলম তাঁকে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত হওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এখন থেকে মাঠপর্যায়ে আওয়ামী লীগের জন্য কাজ করার নির্দেশনা দেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।