২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ

ফেসবুকেই তৈরি করা যাবে জিফ

জনপ্রিয় সামাাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের জন্য নতুন একটি সুবিধা চালু করেছে। ফেসবুক অ্যাপের ক্যামেরা অপশনের মাধ্যামে এখন থেকে ব্যবহারকারীরা নিজেই জিআইএফ বা জিফ তৈরি করে নিতে পারবে। এই জিফ কয়েকটি ফ্রেম ও ফিল্টার ব্যবহার করে বিশেষায়িতও করা যাবে। নিজের তৈরি করা জিফটি ফেসবুকে শেয়ারও করা যাবে। খবর আইএএনএস।

জিআইএফ তৈরি করতে প্রথমে ফেসবুক অ্যাপে গিয়ে ভেতরে থাকা ক্যামেরা আইকন ক্লিক করতে হবে। এরপর ডান দিকে সোয়াইপ করে জিফ বানানোর ইন্টারফেসে পৌঁছানো যাবে।

তবে এই জিফ তৈরি করার সুবিধা নিয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি ফেসবুক। নির্দিষ্ট কিছু ব্যবহারকারী এই সুযোগ পাচ্ছেন। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এই সুবিধা পাবেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।