৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন

ফজর ও এশার নামাজের পরে মুসল্লিদের অতিরিক্ত সময় দেয়ার জন্য ইমামদের প্রতি আহ্বান

_______ ____ _____ ___
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ্ আহমদ শফি বলেছেন বয়স্ক লোক যারা তাদের কোরআন শরীফ পড়ার মধ্যে অনেক ভুল রয়েছে। তাই এশার নামাজের পর প্রতিটি মসজিদের ইমামগণ মুসল্লিদের জন্য অতিরিক্ত ৫ মিনিট সময় দিয়ে কোরআন শরীফের সুরা শিক্ষা দেওয়ার আহ্বান জানান। একই ভাবে ফজরের নামাজের পর ১ মিনিট অতিরিক্ত সময় ১ টি করে শরীয়তের মসলা শিক্ষা দেওয়ারও আহ্বান জানিয়ে এভাবে বছরে অন্তত: ৩৬৫টি মসলা শিক্ষা সম্ভব হবে বলে জানান তিনি।
হাটহাজারি দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ্ আহমদ শফি গতকাল বড় মহেশখালীর লাতুয়ার ডেইল মরকাজুল উলুম মাদ্রাসায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এদিকে গতকাল দুপুরের পর তিনি মহেশখালী আসলে শত শত ধর্মপ্রাণ জনতা তাকে দেখার জন্য ওই মাদ্রাসা এলাকায় ভিড় জমায়। বাদ জুমা তিনি বক্তব্য রাখতে মঞ্চে আসেন, এসময় তার কাছে বায়েত গ্রহণ করেন শত শত মানুষ। এসময় তারা ধর্মিয় ভাবে যেকোন প্রকার অনৈতিক কাজ না করা ধর্মিয় বিধিমত কাজ করার জীবন পরিচালিত করার জন্য শপথবদ্ধ হন। তিনি প্রতি পরিবার থেকে ১-২ জন ছেলে সন্তানকে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত করার জন্য আহ্বান জানান। তিনি বিষয়টির প্রতি পরকালীন গুরুত্বারোপ করে তিনি বলেন একজন আলেম ১০ জন মানুষকে বেহেস্তে নিয়ে যাবে। কঠিন মুহুর্তে এই আলেম নাজাতের কারণ হয়ে আসবে। তিনি সবাইকে নামাজি হওয়ার আহ্বান জানান এবং আল্লাহর কাছে দোয়া করেন। মাদ্রাসাটির পরিচালক মৌ. মোস্তাক আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সভায় বিভিন্ন আলেমগণ বক্তব্য রাখেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।