৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন

প্রথম আলোর ভাষা উৎসব এবার কক্সবাজারে

images

কক্সবাজারে প্রথম বারের মত অনুষ্টিত হতে যাচ্ছে প্রথম আলোর ভাষা উৎসব বা ভাষা প্রতিযোগ। আগামী ১৬ মে কক্সবাজার সরকারি উচ্চবিদ্যালয় মাঠে দিনব্যাপী এই উৎসব চলবে। চারটি ক্যাটাগরীতে কক্সবাজার ও বান্দরবানের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টানের ৯০০ শিক্ষার্থী এই উৎসবে যোগ দিচ্ছে।

আগামী ২৬ এপ্রিল সকাল ১০টা থেকে শহরের ঝাউতলাস্থ প্রথম আলোর আঞ্চলিক কার্যালয়ে শিক্ষার্থীদের রেজিষ্ট্রশন শুরু হবে। চলবে টানা কয়েকদিন।

এউপলক্ষে গতকাল বিকালে প্রথম আলো কার্যালয়ে বন্ধুসভার প্রস্তুতি সভা অনুষ্টিত হয়। জেলা বন্ধুসভার সাধারণ সম্পাদক কাজী মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্টিত ওই সভায় বক্তব্য রাখেন, প্রথম আলো কক্সবাজার অফিস প্রধান ও বন্ধুসভার প্রধান উপদেষ্টা আব্দুল কুদ্দুস রানা, বন্ধুসভা কক্সবাজার সরকারি কলেজ শাখার সভাপতি ইব্রাহিম খলিল, দিদারুল আলম, শাউলিন সুস্মিতা মোস্তফা, জাহেদ নুর জিতু, সাদমান সাকিব, লুৎফর রহমান তুষার, আনাছ বিন আফসার, শাফকাত শাহরিয়ার, ইনজামামুল হক, সুবাহ সিনথিয়া, নাজিয়া রাহা, ফাউজিয়া তাবাচ্ছুম, এহেসানুর রহমান, ইশতিয়াক ফেরদৌস, অনুপ বড়–য়া প্রমুখ।

প্রথম আলো কক্সবাজার অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা জানান, ‘বাংলা ভাষায় কাঁদি হাসি, সকল ভাষা ভালোবাসি’- এ শ্লোগানে এবছর দেশের বিভিন্ন অঞ্চলে ভাষা প্রতিযোগ উৎসব হচ্ছে। ভাষার প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে এবং মাতৃভাষার প্রতি ভালোবাসা উজ্জীবিত করতে এবার কক্সবাজারেও এই ভাষা উৎসব করা হচ্ছে। গণিত উৎসবের আদলে দিনব্যাপী ভাষা উৎসবেও থাকবে শিক্ষার্থীদের লিখিত পরীক্ষা, ভাষার গান, দেশের কথা। প্রশ্নোত্তর পর্বে ভাল প্রশ্নের জন্য থাকছে বই পুরস্কার। তাছাড়া পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল শিক্ষার্থীদের সনদ, বিজয়ীদের মেডেল প্রদান করা হবে। আঞ্চলিক প্রতিযোগিতায় বিজয়ীরা যোগ দেবে ঢাকার জাতীয় উৎসবে।

রেজিষ্ট্রেশনের নিয়মাবলী :
১. ক-বিভাগ : চতুর্থ থেকে পঞ্চম শ্রেণি। ২. খ-বিভাগ : ষষ্ট, সপ্তম ও অষ্টম শ্রেণি ৩. গ-বিভাগ : নবম, দশম শ্রেণি ও এসএসসি পরীক্ষার্থী এবং ৪. ঘ-বিভাগ : একাদশ, দ্বাদশ শ্রেণি ও এইচএসসি পরীক্ষার্থী।

রেজিষ্ট্রেশনের সময় শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্টানের পরিচয়পত্র অথবা বেতনের রসিদ প্রমান স্বরূপ দেখাতে হবে।

প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ :
০৩৪১-৬২৮৫৩/ ০১৭৭৫-৪২৪৬৪৬/ ০১৭১৪-৩৭৪৬৩৪

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।