৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’   ●  বিজয়ী হয়ে অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নজির আহাম্মদ   ●  চকরিয়ায় সাবেক সাংসদের উপস্থিতিতে সাংবাদিকের উপর হামলা

পন্ডিত সত্যপ্রিয় মহাথেরোর মহাপ্রয়াণে এড. দীপংকর বড়ুয়া পিন্টু’র শোক

প্রেস বিজ্ঞপ্তিঃ বাংলাদেশের সংঘরাজ ভিক্ষু মহাসভার সহ সভাপতি, রামু কেন্দ্রীয় সীমা বিহারের অধ্যক্ষ এবং একুশে পদক প্রাপ্ত পন্ডিত সত্যপ্রিয় মহাথেরোর মহাপ্রয়াণে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু গভীর শোক প্রকাশ করেছেন।

হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের কক্সবাজার জেলার নির্বাহী সভাপতি এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু এক শোক বার্তায়, অধ্যক্ষ সত্যপ্রিয় মহাথেরোর মহাপ্রয়াণে জাতি একজন জ্ঞানী, গবেষক ও বিদ্যাণ ব্যক্তিকে এবং কক্সবাজার জেলাবাসী তাদের একজন আপনজনকে হারালো বলে উল্লেখ করেন। যা সহজে পূরন হবার নয়। তিনি অধ্যক্ষ পন্ডিত সত্যপ্রিয় মহাথেরের আত্মার পারলৌকিক নির্বাণ কামনা করেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ৩ আক্টোবর দিবাগত রাত ১২ টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে অধ্যক্ষ সত্যপ্রিয় মহাথের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
সত্যপ্রিয় মহাথেরের প্রকৃত নাম বিধু ভূষণ বড়ুয়া। সমাজসেবায় অবদানের জন্য তিনি ২০১৩ সালে সরকারের রাষ্ট্রীয় মর্যাদাপূণ একুশে পদকে লাভ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হিসাবে বিভিন্ন দেশে রাষ্ট্রীয় সফর করেন।

অধ্যক্ষ পন্ডিত সত্যপ্রিয় মহাথের বৌদ্ধ ধর্ম বিষয়ক অনেক গবেষণাধর্মী গ্রন্থ রচনা করেছেন। তিনিই একমাত্র ব্যক্তি, যিনি ত্রিপিটকের অভিধর্ম পিটকের অন্তর্গত ‘চুল্লবর্গ’ গ্রন্থ পালি থেকে বাংলায় অনুবাদ করেছেন। গ্রন্থটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষনায় সহায়ক গ্রন্থ হিসাবে অনন্য ভূমিকা রাখছে। তিনি বৌদ্ধ ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় শীর্ষ গুরু ছিলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।