২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ

নির্মাণ সামগ্রীর গুনগতমান পরীক্ষায় চকরিয়ায় ল্যাব উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি:
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে সারাদেশে সড়ক, সেতু, ভবনসহ নানা উন্নয়ন কর্মকান্ড চলে আসছে। এই উন্নয়নে গুণগত মান ঠিক রাখতে ও যথাসময়ে নির্মাণকাজ শেষ করতে হিমশিম খেতে হতো। উপজেলায় নির্মাণ সামগ্রীর গুণগত মান পরীক্ষাকরণ ল্যাব না থাকায় এই সমস্যার সম্মুখীন হতো উপজেলা পর্যায়ের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। তাই সময়ক্ষেপণ এড়াতে ও টেকসই নির্মাণ নিশ্চিত করতে কক্সবাজারের চকরিয়ায় নির্মাণ সামগ্রীর গুণগত মান পরীক্ষাকরণ ল্যাব উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার (১ জুন) সকাল ১০ টায় কক্সবাজারের চকরিয়াসহ সারাদেশের ২৩০ টি উপজেলায় ল্যাব উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। এলজিইডি’র সদর দপ্তর থেকে মন্ত্রী ভার্চ্যুয়ালি একসাথে ল্যাব গুলো উদ্বোধন করেন।
চকরিয়ার ল্যাব উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, সড়ক ও জনপদ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. রাহাত আলম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চকরিয়া উপজেলা প্রকৌশলী সাফায়াত ফারুক চৌধুরী,  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী আল আমিন বিশ্বাস, ইউপি চেয়ারম্যান প্রতিনিধি দিদারুল ইসলাম,  ঠিকাদার প্রতিনিধি তৌহিদুল ইসলাম কাজল।
চকরিয়া উপজেলা প্রকৌশলী সাফায়াত ফারুক চৌধুরী বলেন, ‘এই ল্যাবটি চালু হওয়ায় উন্নয়নে গতি আসবে। নির্মাণ সামগ্রী পরীক্ষা করতে আর জেলা সদরে ছুটে যেতে হবে না।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, ‘নির্মাণ সামগ্রীর গুণগত মান পরীক্ষাকরণ ল্যাবের স্থায়ী ভবন না হওয়া পর্যন্ত পুরাতন প্রশাসনিক ভবনের দুটি কক্ষে ল্যাবের কাজ করা হবে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।