১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

দুবাই নির্মান হচ্ছে – মিনিওয়ার্ল্ড পার্ক

2

এক্সপো২০২০কে সামনে রেখে দুবাই বিশ্বের সর্বোচ্চ পর্যটন ও অত্যাধুনিক নিরাপদ সিটিতে পরিচিত করার লক্ষ্যে সম্প্রতি Dubai Municipality (দুবাই পৌরসভা) এর সম্পূর্ণ তত্ত্বাবধানে “মিনি ওয়ার্ল্ড পার্ক” নামে বিশ্বের নামি দামি স্থাপত্যের একটি ক্ষুদ্র প্রদর্শিত পার্ক নির্মান করতে যাচ্ছে।

আরব বিশ্বের মধ্যে ধরনের কোনো পার্ক এটাই প্রথম। এখানে বিভিন্ন বিশ্বখ্যাতস্থাপত্য বিশেষ করেবুর্জ আল খলিফা, বুর্জ আল আরব, নিউইয়র্কের এম্পায়ার এস্টেট বিল্ডিং, চীনের ক্যান্টন টাওয়ার, টরেন্টোর সিএন টাওয়ার, মালয়েশিয়ার প্যাট্রনেস টুইন টাওয়ার এবং লন্ডন সিটির সুইস রে টাওয়ারসহ আরো অনেক প্রসিদ্ধ স্থাপত্যের ক্ষুদ্র সংস্করণ নির্মাণ করা হবে।

A Falcon city model is seen during the Cityscape real estate exhibition in Dubai
পাশাপাশি এখানে বিভিন্ন ঐতিহাসিক নিদর্শন যেমন আবু সিম্বেল টেম্পল, মিশরের পিরামিড, আলজেরিয়ার প্রাচীনতম রোমান রুইনস, চীনের গ্রেট ওয়াল, লিবিয়ার লেপটিস মাগনা, সুদানের কিংডম অব কেরমা, মেক্সিকোর টেম্পল, রোমের কোলোসিয়াম, অ্যাথেন্সের অ্যাক্রোপোলিস, ইংল্যান্ডের টোনেহেঞ্জ এবং জর্ডানের পেট্রাও বসানো হবে। একই সঙ্গে থাকবে প্রাকৃতিক কিছু স্থাপত্য নিদর্শন। এর মধ্যে আছে ব্যাবিলনের ঝুলন্ত উদ্যান, অস্ট্রেলিয়ার আইরিস রক উলুরু, লেবাননের রোওচে রক, মার্কিন যুক্তরাষ্ট্রের রাশমোর পর্বত, ফিলিপাইনের রাইস টেরেস, দক্ষিণ আটলান্টিক মহাসাগরের রিসারেকশন আইল্যান্ড এবং নায়াগ্রার জলপ্রপাত।

এই ছাড়াও এক্সপো২০২০কে সামনে Dubai Municipality তাদের অন্যান্য আরো গুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়নে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।