২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ   ●  মহেশখালীতে সাংসদের বিরুদ্ধে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ    ●  জেএস‌আরের বিরুদ্ধে উঠা সকল অভিযোগ কে অপপ্রচার বলে দাবি সভাপতি জসিমের   ●  ‘দশ হাজার ইয়াবা গায়েব, আটক  সিএনজি জিডিমূলে জব্দ

ডুলাহাজারা সড়কে উপজাতিসহ ৫ জনকে অপহরণ, মুক্তিপন দাবি

index

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা-লামার ফকিরাখোলা সড়কে দুই উপজাতিসহ পাঁচজনকে অস্ত্রের মুখে অপহরণ করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। গতকাল শনিবার সকালে ঘটেছে এ ঘটনা। অপহৃতদের মধ্যে তিনজনের বাড়ি চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ভেন্ডিবাজার ও উপজাতি দুই ব্যক্তির বাড়ি লামা উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের মারমা পাড়া গ্রামে।
অপহরণের সত্যতা নিশ্চিত করে লামা উপজেলার ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার জানান, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে কক্সবাজারের চকরিয়া থেকে বালি সরবরাহের জন্য একটি পিকআপ (মিনি ট্রাক) গাড়ী নিয়ে লামা উপজেলার ফাসিয়াখালী এলাকায় যাচ্ছিলেন ব্যবসায়ী নাছির উদ্দিন (৪৫), চালক ইব্রাহিম (৩৫) ও হেলপার রুবেল (২৮)। পথিমধ্যে গাড়িটি লামা ও চকরিয়া উপজেলার সীমান্তবর্তী শাহ সুজা রোডের ফকিরাখোলার পাহাড়ি এলাকায় পৌঁছলে ১০-১২ জনের অস্ত্রধারী একদল সন্ত্রাসী সড়কে ব্যরিকেড সৃষ্টি করে গাড়ি থেকে তিনজনকে নামিয়ে নেয়। পরে ওই সময় বিপরীত দিক থেকে আসা আদিবাসি নাগরিক মংছুপ্রেুা মারমা (২৭) ও মংছাই মারমা (২৪) নামের দুইজনকেও একইভাবে আটকিয়ে সন্ত্রাসীরা অস্ত্রের মুখে জিম্মি করে পাশ্ববর্তী গভীর জঙ্গলের ভিতর নিয়ে যায়। ইউপি চেয়ারম্যান জানান, অপহরণের শিকার মংছুপ্রেুা মারমার মোবাইল ফোন থেকে অপহরণের ঘটনাটি তাকে (ইউপি চেয়ারম্যান) জানানো হয়েছে এবং উপজাতি দুই জনের কাছ থেকে দুই লাখ ও তিন বাঙ্গালীর কাছ থেকে ৭ লাখ টাকা মুক্তিপণ দাবী করা হচ্ছে। মুক্তিপণ না দিলে তাদেরকে হত্যার হুমকিও দেয়া হচ্ছে।
অপহৃত ব্যবসায়ী নাছির উদ্দিন চকরিয়া উপজেলা ফাসিয়াখালী ইউনিয়নের ভেন্ডিবাজার এলাকার মোহাম্মদ পেটানের ছেলে, চালক ইব্রাহিম ও হেলপার রুবেল একই এলাকার বাসিন্দা এবং আধিবাসি নাগরিক মংছুপ্রেুা মারমা ও মংছাই মারমা লামা উপজেলার ফাসিয়াখালী এলাকার মারমাপাড়ার বাসিন্দা।
লামা থানার এসআই মোহাম্মদ জামান বলেন, ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরির্দশন করেছি। এখনো পর্যন্ত কে বা কারা অপহরণ করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে পার্শ্ববর্তী এলাকার লোকজন বলেছে, সশস্ত্র সন্ত্রাসীরা ৫ জনকে গভীর জঙ্গলের ভিতর নিয়ে গেছে।
চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, অপহরণের ঘটনাটি ঘটেছে লামা উপজেলার আভ্যন্তরিন সড়কে। তবে অপহৃতদের মধ্যে চকরিয়া উপজেলার তিনজন রয়েছে বলে শুনেছি। তারপরও চকরিয়া থানা পুলিশ অপহৃতদের উদ্ধার ও জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।