১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক   ●  রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে পুলিশের সহযোগিতায়  আসছে চোরাই গরু   ●  রামুতে ওসির আশকারায় এসআই আল আমিনের নেতৃত্বে ‘সিভিল টিম’   ●  ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা   ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

জনসেবায় সরকারের পাশাপাশি প্রত্যন্ত এলাকার দাতব্য প্রতিষ্ঠান সমুহকে এগিয়ে আসতে হবে

Teknaf Pic-(A)-
টেকনাফ উপজেলার প্রত্যন্ত এলাকার স্বাস্থ্য,শিক্ষার উন্নয়নের পাশাপাশি দরিদ্র-মানুষের চিকিৎসা সেবায় নিয়োজিত অন্যতম দাতব্য প্রতিষ্ঠান হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনের ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা,বৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেছেন মাতা-পিতা ও গ্রামের অসহায়-দরিদ্র মানুষের প্রতি ভালবাসা থেকে এসব মানব সেবামুলক প্রতিষ্ঠানের জন্ম। জনসেবায় সরকারের পাশাপাশি প্রত্যন্ত এলাকার দাতব্য প্রতিষ্ঠান সমুহ গ্রামের অসহায়-দরিদ্র,শিক্ষা-দীক্ষায় পিছিয়ে থাকা মানুষের কল্যানে কাজ করলে দেশ অতি স্বল্প সময়ে উন্নয়নের শিখরে পৌঁছতে পারবে। এই লক্ষ্যে সমাজের বিত্তবান,পেশাজীবিসহ সবাইকে আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসতে হবে।
২৪ এপ্রিল সকাল পৌনে ১০টায় গুহাফা মিলনায়তনে ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর ২য়দিনের কর্মসূচী জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শুরু হয়। এরপর স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভা ও বিশেষ চিকিৎসা শিবির শুরু হয়। সকাল সাড়ে ১১টায় ফাউন্ডেশন মিলনায়তনে বার্ষিক আলোচনা, বৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সংগঠনের সভাপতি সফিক আহমদ বিকমের সভাপতিত্বে ও মমতাজুল ইসলাম মনু পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ আলী,জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউটের পরিচালক প্রফেসর ডাঃ আবু আজম,চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডাঃ মোঃ আমির হোসেন, উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মাওঃ রফিক উদ্দিন, সাবেক ভাইস-চেয়ারম্যান এইচএম ইউনুছ বাঙ্গালী, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী ও হ্নীলা ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল হোসেন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন গুহাফার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডাঃ জামাল আহমদ,বিশেষ বক্তব্য রাখেন চট্্রগ্রাম জজ কোর্টের আইনজীবি এডভোকেট রফিকুল আলম। সভার শুরুতে ফাউন্ডেশনের পক্ষ থেকে অতিথিদের ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়। বিশেষ অবদানের জন্য আল জামেয়া দারুস সুন্নাহর প্রধান পরিচালক ও ফাউন্ডেশন পরিচালনা কমিটির সদস্য মৌলানা আফসার উদ্দিন চৌধুরী, মৌলানা শাকের আহমদ এবং মুফিজুর রহমানকে সম্মাননা প্রদান করা হয়। কম্পিউটার প্রশিক্ষণ কোর্সে উর্ত্তীণ শিক্ষার্থীদের সার্টিফিকেট ও অর্থ প্রদান, গরীব-মেধাবী শিক্ষার্থীদের মধ্যে নগদ টাকা ও শিক্ষা সামগ্রী বিতরণ এবং গুহাফা বৃত্তি পরীক্ষায় ট্যালেন্টপুল ও সাধারণ বৃত্তি প্রাপ্তদের মধ্যে নগদ টাকা ও সার্টিফিকেট বিতরণ করা হয়। প্রধান অতিথি আলহাজ্ব আব্দুর রহমান বদি সার্বিক সহায়তার আশ্বাসের পাশাপাশি প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই ফাউন্ডেশনের জন্য ১০টি কম্পিউটার প্রদানের আশ্বাস দেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।