৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’   ●  বিজয়ী হয়ে অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নজির আহাম্মদ   ●  চকরিয়ায় সাবেক সাংসদের উপস্থিতিতে সাংবাদিকের উপর হামলা

চার দিনেও খোঁজ মেলেনি সালাহউদ্দিনের

 Salah Uddin Ahmed 2.psd
পেরিয়ে গেছে ৯৬ ঘণ্টা। এখনও খোঁজ মেলেনি মুখপাত্রের দায়িত্ব পালনকারী বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের। পরিবার, দল ও জোটের পক্ষ থেকে তাকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে দফায় দফায়। রোববারের মধ্যে তাকে আদালতে হাজির বা সন্ধানের ব্যাপারে নির্দেশনা দিয়েছে হাইকোর্ট। কিন্তু গতকাল পর্যন্ত তাকে আটকের কথা স্বীকার করেনি আইনশৃঙ্খলা বাহিনী। মেলেনি কোন ইতিবাচক সংবাদও। এদিকে সময় যতই বাড়ছে ততই উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছে তার পরিবার, স্বজন ও রাজনৈতিক সহকর্মীদের মধ্যে। তার স্ত্রী সাবেক এমপি হাসিনা আহমেদ বলেন, সালাহউদ্দিন আহমেদের ব্যাপারে কোন সংবাদ এখনও পাইনি। তার সন্ধানের ব্যাপারে থানা থেকে কোন ধরনের সহযোগিতা পাচ্ছি না। তিনি বলেন, র‌্যাব কার্যালয়ে আমাদের পরিবারের পক্ষ থেকে লোকজন গিয়েছিল। কিন্তু তাদের সেখানে কথা বলার জন্য অফিসেও ঢুকতে দেয়া হয়নি। এমন অবস্থায় আমরা সবাই উৎকণ্ঠার মধ্যে সময় পার করছি।
সালাহউদ্দিনকে আটক করা হয়নি: পুলিশ-র‌্যাব
বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ আটকের অভিযোগের প্রায় ৯৬ ঘণ্টা পেরিয়ে গেলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর সবগুলো সংস্থা তাকে আটকের বিষয়টি অস্বীকার করেছে। জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, সালাউদ্দিন আহমেদকে ঢাকা মহানগর পুলিশ বা ডিবি পুলিশ গ্রেপ্তার করেনি। পুলিশ তার অবস্থান জানার চেষ্টা করছে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, র‌্যাবও সালাহউদ্দিন নামে কাউকে আটক করেনি। তারাও হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সালাহউদ্দিনকে খুঁজে বের করার চেষ্টা করছেন। তবে দীর্ঘ দিন ধরে সালাহউদ্দিন আত্মগোপনে থাকায় ও কোনও মোবাইল ফোন ব্যবহার না করায় তার অবস্থান জানতে বেগ পেতে হচ্ছে।
অক্ষত ফেরত দিন: খন্দকার মাহবুব
বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে অক্ষত অবস্থায় ফেরত দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেছেন, সরকারকে অনুরোধ করছি, সালাহউদ্দিন আহমেদকে অক্ষত অবস্থায় তার পরিবারের কাছে ফেরত দিতে হবে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে খন্দকার মাহবুব এ আহ্বান জানান। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব বলেন, মানুষের জান-মাল রক্ষা করার দায়িত্ব সরকারের। সেই সরকার যদি ব্যর্থ হয়, সে সরকার যদি বলে আমরা জানি না কে নিয়ে গেছে? -তাদের ক্ষমতায় থাকার এক মুহূর্তও সুযোগ নেই। সালাহউদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ বলেন, তিনি (সালাহউদ্দিন) অত্যন্ত জনপ্রিয় নেতা। এরকম একজন জনপ্রিয় নেতাকে আইনশৃঙ্খলা বাহিনীর তুলে নিয়ে যেতে হবে! সবাই অস্বীকার করতে থাকবে যে আমরা কেউ নেইনি, আমাদের কাছে কোন খোঁজ নেই। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছে, তার নিখোঁজের খবরটি সরকারের কাছে স্পষ্ট নয়। তিনি অন্যায় করলে আটক করবে, আদালতের সামনে ও বিচারের আওতায় আনবে। কিন্তু এভাবে নিখোঁজ করে দেয়ার অধিকার কাউকে দেয়া হয়নি। আমার স্বামীকে ফিরিয়ে দেয়া হোক।
জনসম্মুখে হাজির করুন: কাদের সিদ্দিকী
এদিকে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের খোঁজ না পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। গতকাল মতিঝিলের দলীয় কার্যালয়ের সামনের ফুটপাথে অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করতে যাওয়া লোকজনের সঙ্গে আলাপকালে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন। কাদের সিদ্দিকী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে প্রধান বিরোধী দলের একজন গুরুত্বপূর্ণ নেতাকে তুলে নিয়ে যাওয়ার পর তার কোন খোঁজ না পাওয়া সরকারের জন্যও অশনিসংকেত। এর আগেও বেশ কয়েকজন রাজনৈতিক নেতার ভাগ্যে যে নির্মম পরিণতি হয়েছে, সালাহউদ্দিন আহমেদের ক্ষেত্রে তেমনটি ঘটবে না বলে আমি আশা করি। কাদের সিদ্দিকী বলেন, কিছুদিন আগে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে নিয়েও সরকার এমন ধূম্রজাল সৃষ্টি করেছিল। সরকারের উচিত অবিলম্বে সালাহউদ্দিন আহমেদকে জনসমক্ষে হাজির করা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।