৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’   ●  বিজয়ী হয়ে অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নজির আহাম্মদ   ●  চকরিয়ায় সাবেক সাংসদের উপস্থিতিতে সাংবাদিকের উপর হামলা

চকরিয়া কোরক বিদ্যাপীঠে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্য বই বিতরন

 


চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের হাজারো শিক্ষার্থী বরাবরের মতো এবারও নববর্ষের উপহার হিসেবে পেয়েছেন নতুন পাঠ্যবই। গতকাল রোববার সকালে স্কুল মিলনায়তনে বই উৎসবের আনুষ্টানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম। এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দেন।
বিদ্যাপীঠ স্কুলের প্রধান শিক্ষক মো.নুরুল আখের’র সভাপতিত্বে বই উৎসব অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.মাহাবুব-উল-করিম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন, কক্সবাজার জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খুরশিদুল আলম চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের একাডেমী পরির্দশক বাবু রতন বিশ্বাস ও বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সদস্য শহর যুবলীগের সভাপতি হাছানগীর হোছাইন প্রমুখ।
স্কুলের শিক্ষক ফজলুল কাদের এর সঞ্চালনায় অনুষ্টানে উপস্থিত ছিলেন বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সদস্য, সকল শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থী এবং সুধীজন।
অনুষ্টানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম বলেন, আওয়ামী লীগ সভানেত্রী দেশরত্ম শেখ হাসিনা সরকারের মুল উদ্দেশ্য হলো বাংলাদেশকে শতভাগ শিক্ষার মাধ্যমে নিরক্ষতার অভিশাপমুক্ত করা। তাই দেশ পরিচালনায় আসার পর থেকে সরকার শিক্ষাখাতকে এগিয়ে নিতে নিরলশভাবে কাজ করছেন। ইতোমধ্যে সরকার নানামুখী প্রদক্ষেপ এবং সুষ্ঠ মনিটরিংয়ের কারনে শিক্ষা ব্যবস্থার মান্নোয়নে সফলও হয়েছেন। তিনি বলেন, বছরের প্রথমদিন সারাদেশে একযোগে শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দিয়ে সরকার সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। যা অতীতের কোন সরকার করতে পারেনি। পাশাপাশি শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী ও লেখাপড়া নিশ্চিত করতে উপবৃত্তি চালু করেছে। দৃঢ়তার সাথে বলতে পারি এ সরকার নতুন প্রজন্মকে মেধাবী ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে কাজ করছে।
দিনের শুরুতে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অতিথিরা পৌরসভার পালাকাটা উচ্চ বিদ্যালয়, পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় ও বিকালে চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের পাঠ্যবই বিতরণ করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।