২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  হোয়াইক্ষ্যং হাইওয়ে পুলিশের অভিযানে গুলিসহ দু’জন গ্রেফতার   ●  তীব্র তাপদাহে মানুষের পাশে মেয়র মাহাবুব   ●  টেকনাফে অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার   ●  মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ   ●  টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার, আদালতে জবানবন্দি    ●  বাংলাদেশে আশ্রয় নেয়া সেনা ও বিজিপির ২৮৮ সদস্য ফিরল মিয়ানমারে   ●  কক্সবাজার পৌরবাসির কাছে মেয়রের শেষবারের মতো ৫ অনুরোধ   ●  কক্সবাজারে সড়ক দুর্ঘটনা রোধ, শৃংখলা জোরদারের  লক্ষ্যে মোবাইল কোর্ট, জরিমানা   ●  রামুতে নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন  সুবিধা পেয়েছে ৫০ হাজার মানুষ     ●  কক্সবাজারে ছাত্রলীগের ৫ লক্ষ গাছ লাগনোর উদ্যোগ

চকরিয়া ও পেকুয়ার বরণ্য শিক্ষাবিদ রোস্তম আলীর ইন্তেকাল: শিক্ষার্থীদের শোক

 

tmp_10626-chakaria-pictuer-11-12-2016-1921203875
চকরিয়া উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বরণ্য শিক্ষাবিদ রোস্তম আলী (৮৮) ইন্তেকাল করেছেন। গত ৪ ডিসেম্বর পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের দক্ষিন মেহেরনামা মুড়ারপাড়াস্থ নিজ বাসভবনে তিনি মারা যান। পরদিন দুপুর সাড়ে বারোটায় একই এলাকার বলিরপাড়া ইসলামিয়া নুর-উল উলুম মাদরাসা মাঠে নামাজে জানাযা শেষে তাকে স্থানীয় মসজিদ কবরস্থানে দাফন করা হয়েছে।
বরণ্য শিক্ষক রোস্তম আলী ১৯২৯ সালে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের লস্কর মৌলভীপাড়া গ্রামে মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার বাবার নাম মরহুম আবদুল হাকিম ও মাতার নাম মরহুমা খতিজা বেগম। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৯ছেলে, দুই মেয়ে, নাতী, নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
বরণ্য শিক্ষাবিদ রোস্তম আলী ১৯৫৭ সাল থেকে ৯৮সাল পর্যন্ত শিক্ষকতা পেশায় জড়িত ছিলেন। তারমধ্যে ২৩বছর দায়িত্ব পালন করেন ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ে। এছাড়াও চাকুরী জীবনে তিনি বাশখালী সরল উচ্চ বিদ্যালয়, পেকুয়াস্থ ফাসিয়খালী ফাজিল মাদরাসা, আনোয়ারুল উলুম মাদরাসা এবং বারবাকিয়া হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। টানা ৪১বছর শিক্ষকতা পেশায় নিয়োজিত থেকে বরণ্য এ শিক্ষক চকরিয়া, পেকুয়া ও বাঁশখালী উপজেলার প্রত্যন্ত অঞ্চলের হাজার হাজার ছাত্র-ছাত্রীকে আলোকিত মানুষ গড়তে কাজ করেছেন। তার বেশির ভাগ শিক্ষার্থী বর্তমানে উচ্চ শিক্ষা অর্জন করে প্রতিষ্টিত হয়েছেন।
এদিকে শিক্ষক রোস্তম আলীর মৃত্যুতে তার প্রাক্তন শিক্ষার্থীরা গভীর শোক প্রকাশ করেছেন। মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রাক্তন শিক্ষার্থী চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের শিক্ষক ডক্টর মহিউদ্দিন, বিজিবির সাবেক কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল (অব:) মোহাম্মদ ইব্রাহিম, চুনতী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ দীন মোহাম্মদ মানিক, চকরিয়া কলেজের সাবেক শিক্ষক অধ্যাপক রশিদ আহমদ, ঢেমুশিয়া জিন্নাত আলী চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক বেলাল উদ্দিন ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা মকছুদুল হক ছুট্টো প্রমুখ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।