৮ মে, ২০২৪ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজারে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট রোবায়েত    ●  উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা   ●  বাহারছরা পুলিশের অভিযানে হত্যা চেষ্টা মামলার তিন আসামি গ্রেফতার   ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন

চকরিয়ায় র‌্যাব ও পুলিশের পৃথক অভিযানে  সহোদরসহ তিন মানবপাচারকারি আটক

index
চকরিয়ায় র‌্যাবের অভিযানে মানবপাচারে জড়িত থাকার অভিযোগে কীটনাশক বিক্রেতা দুই সহোদরকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া পৌরশহরের সোসাইটি মসজিদ এলাকার একটি মার্কেটে এ অভিযান পরিচালনা করেন। আটককৃতরা হলেন ভুট্টো এগ্রোসিড নামের কীটনাশক দোকান মালিক জুলফিকার আলী ভুট্টো ও তার ভাই মোক্তার আহমদ। তাদের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। অভিযোগ উঠেছে, ভুট্টো কীটনাশক ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে ভেজাল বীজের ব্যবসা করে আসছে। কয়েকমাসে আগে উপজেলা ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ভুট্টো তত্বাবধানে থাকা ২৩ বস্তা ভেজাল বীজ উদ্ধার করেন।
অভিযানের সত্যতা নিশ্চিত করে র‌্যাব কক্সবাজার ক্যাম্পের ডিএডি জাহাংগীর আলম বলেন, আটককৃত ভুট্টো ও তার ভাই মোক্তার আহমদের বিরুদ্ধে মালয়েশিয়ায় মানবপাচারের অভিযোগ রয়েছে। এ সংক্রান্ত বেশ কিছু তথ্য উৎপাত্ত র‌্যাবের হাতে রয়েছে। তিনি বলেন, সুনিদিষ্ট অভিযোগ থাকায় বৃহস্পতিবার দুপুরে র‌্যাব কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর আহমদ হোসেন মহিউদ্দিনের নেতৃত্বে একটিদল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভুট্টো ও তার ভাইকে আটক করা হয়েছে। ক্যাম্পে নেয়ার পর তাদেরকে এব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরবর্তীতে এব্যাপারে তাদের বিরুদ্ধে আইনী প্রদক্ষেপ নেওয়া হবে।
চকরিয়ায় মানবপাচারে জড়িত থাকার অভিযোগে শাহ আজিজ মিন্টু (৩৪) নামের একব্যক্তিকে আটক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে থানার এসআই মোজাম্মেল হক চৌধুরীসহ পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার খুটাখালী বাজার এলাকা থেকে তাকে আটক করেন। মিন্টু খুটাখালী ইউনিয়নের পশ্চিম নতুনপাড়া এলাকার মোহাম্মদ হায়দারের ছেলে। এসআই মোজাম্মেল হক চৌধুরী বলেন, গ্রেফতারকৃত শাহ আজিজের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগ রয়েছে। শাহ নিয়াজ ট্রলারে করে সাগর পথে মালয়েশিয়ায় বিপুল পরিমাণ মানব পাচার করেছে এই ব্যক্তি। খুটাখালী ইউনিয়নের অনেকে থানায় তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।
চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, ভুক্তভোগী লোকজনের দায়ের করা অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। এ এব্যাপারে যাছাই বাছাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।