৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে কচ্ছপিয়ার নোমান চেয়ারম্যানের হুমকি   ●  কক্সবাজার জেলা বিএনপির সাবেক সদস্য সিরাজুল হক ডালিম’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ   ●  নিরাপদ নুরুল আবছারকেই পছন্দ ভোটারদের   ●  আদালতে তিন মামলারই জবানবন্দি দিলেন অস্ত্র সহ গ্রেফতার সিরাজ   ●  টেকনাফে অপহরণ চক্রের সদস্য অস্ত্রসহ গ্রেফতার   ●  উপজেলা চেয়ারম্যান শফিউল্লাহর প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট   ●  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন   ●  কক্সবাজার পৌরসভায় ৩ টি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা   ●  কুতুবদিয়ায় সুপারডাইকে বেড়িবাঁধ নির্মাণ ও পারাপারে ফেরী সার্ভিস চালুর দাবী   ●  ‘সবাইকে ভালোর দিকে ছুটতে  হবে, খারাপের দিকে নয়’

চকরিয়ায় কেন্দ্রে ঢুকে পরীক্ষার্থীকে উত্তরপত্র দেখিয়ে দেয়ার অভিযোগ!

obijog
চকরিয়া উপজেলার বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয় পিএসপি কেন্দ্রে পরীক্ষার্থীদেরকে হল রুমে প্রবেশ করে প্রকাশ্যে বই থেকে উত্তর পত্র বলে দেয়ার অভিযোগ উঠেছে বেতুয়ার কূল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে। স্থানীয় একাধিক অভিভাবক চকরিয়া প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে এসব অভিযোগ করেছেন।
অভিযোগে জানা গেছে, উপজেলার বহদ্দর কাটা কেন্দ্রের সচিব ওই শিক্ষকের আপন ভাই হওয়ার সুবাদে বেতুয়ারকূল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও অনুশীল একাডেমীর শিক্ষার্থীর ভাল ফল করিয়ে দেয়ার আশায় টাকা নিয়ে অভিযুক্ত ওই শিক্ষক।
স্থানীয় কয়েকজন পিএসসি পরীক্ষার্থীর অভিভাবক অভিযোগ করেছেন, বিএমচরের বেতুয়ার কূল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনোয়ার ছিদ্দিকীর কেন্দ্রে কোন দায়িত্ব নেই। কিন্তু তার ভাই কেন্দ্র সচিব হওয়ার সুবাধে কয়েকজন পরীক্ষার্থীর স্বজনদের কাছ থেকে সুবিধা নিয়ে অবৈধ ভাবে কেন্দ্রে প্রবেশ করে বই খূলে ওই রুমের নির্দিষ্ট ৫ জন পরীক্ষার্থীকে উত্তর পত্র দেখিয়ে ফলফল ভাল করার জন্য কাজে লিপ্ত হয়েছে। এ অবস্থার কারনে ওই কেন্দ্রে দায়িত্ব থাকা শিক্ষক, শিক্ষিকারা তাকে এ ধরণের কাজ থেকে বিরত থাকার জন্য বলায় ওই রুমে প্রতিদিন বাকবিতন্ডা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খুরশেদ আলম চৌধূরী বলেন, এ ধরণের অভিযোগ আমি শুনেনি। তবে আমি নিজেই পরীক্ষার দিন কেন্দ্রে গিয়ে তদারকি করব। যদি কেউ লিখিত অভিযোগ করে থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।