২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

চকরিয়ায় কাভার্ড ভ্যানের চাপায় দুইভাইসহ মোটরসাইকেল আরোহী তিন শিক্ষার্থী নিহত

এম.জিয়াবুল হক,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া উপজেলার মহাসড়কে যন্ত্রদানব কাভার্ড ভ্যান চাপায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। রোববার ৩০ আগস্ট বেলা দেড়টার দিকে দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের জিদ্দাবাজার এলাকায় এ দুর্ঘটনার ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চকরিয়া উপজেলা হারবাং ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের অলিপুর গ্রামের মোহাম্মদ বশিরের ছেলে আমজাদ হোসেন রিফাত (২২) ও একই ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের আব্দুল হাকিমের ছেলে তারেকুর রহমান নিলয় (২২) এবং তার ছোট ভাই তানজিলুর রহমান (১৯)।
নিহতদের মধ্যে আমজাদ হোসেন রিফাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২য় বর্ষের ছাত্র ও তারেকুর রহমান নিলয় চট্টগ্রামের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) টেক্সটাইল ডিজাইনের ছাত্র এবং তাঁর ছোট ভাই তানজিলুর রহমান কক্সবাজার সরকারী কলেজে অধ্যয়নরত ছিলেন। এদিকে একই এলাকার তিন মেধাবী শিক্ষার্থী নিহতের ঘটনায় এলাকাজুড়ে সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার বেলা দেড়টার দিকে চট্টগ্রাম থেকে মাল বোঝাই কাভার্ড ভ্যান কক্সবাজার যাচ্ছিল। বিপরীত দিকথেকে তিনজন একটি মোটরসাইকেল যোগে চিরিংগা স্টেশন থেকে হারবাংয়ের দিকে যাচ্ছিল।

পথিমধ্যে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের জিদ্দাবাজার এলাকায় মোটরসাইকেল ও কাভার্ড ভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় মোটরসাইকেলটি কাভার্ড ভ্যানের নিচে চাপা পড়ে। পরে স্থানীয়রা আহতদের নিকটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রিফাত, তারেককে মৃত ঘোষণা করেন। অপর আহত তানজিমুলকে চট্টগ্রাম মেডিকেল কঔেৎ হাসপাতালে নেওয়ার পথে পদুয়া পৌঁছলে মারা যায়।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলার মহাসড়কের চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান বলেন, ‘দুর্ঘটনা কবলিত কাভার্ডভ্যান ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে। কাভার্ডভ্যানের চালক ও হেলপার পলাতক রয়েছে। মামলা দায়েরের প্রস্ততি চলছে।’
এদিকে রোববার রাত বাদে এশা নিহত তিনজনের নামাজে জানাযা হারবাং উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। নামাজে জানাযায় চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, হারবাং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, সাবেক চেয়ারম্যান জহিরউদ্দিন আহমদ বাবর, হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজ ছাড়াও এলাকার হাজারো মানুষ অংশগ্রহন করেন।

অপরদিকে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের সদস্য লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ, আওয়ামীলীগ নেতা পরিমল বড়ুয়া, হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজ প্রমুখ নেতৃবৃন্দ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।